তথ্যমন্ত্রী : ক্রমাগত মিথ্যার কারণে তিনি এখন ‘মিথ্যা’ ফখরুল!

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : মিথ্যাচারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গোয়েবলকে হার মানিয়েছেন অভিযোগ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল মিথ্যাচারে নিজেই নিজের রেকর্ড ভঙ্গ করছেন। ক্রমাগত মিথ্যাচারের কারণে অনেকেই তাকে ‘মির্জা’ নয়, ‘মিথ্যা’ ফখরুল বলেন। গতকাল সোমবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘অসত্য’ বলে বিএনপি মহাসচিবের মন্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে মির্জা ফখরুলের মন্তব্য রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। খালেদা জিয়া এরশাদের কাছ থেকে দুটি বাড়ি ও দশ লাখ টাকা নিয়েছেন। এটি সত্য। বিএনপির রাজনীতিই মিথ্যার ওপরে প্রতিষ্ঠিত। অপ্রিয় এ সত্য সংসদে উঠে আসায় মির্জা ফখরুল এই মিথ্যাচার করেছেন, যা কোনোভাবেই কাম্য নয়। তিনি বলেন, জিয়াউর রহমান শুধু বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয়ই দেননি, রক্ষার কাজও করেছেন। তিনি ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে খুনিদের বিচারের পথ বন্ধ করেছেন। আর বঙ্গবন্ধুর খুনিদের ক্ষমতা দেয়ার পাশাপাশি তাদের হাতে পতাকা দিয়ে খালেদা জিয়া প্রমাণ করেছেন জিয়াউর রহমান এই খুনের সঙ্গে জড়িত ছিলেন।

এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বিএনপির অভিযোগ খণ্ডন করে তথ্যমন্ত্রী বলেন, সরকার খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা ও স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করেছে। তারপরও তার স্বাস্থ্য নিয়ে বিএনপি যেভাবে অপরাজনীতি করছে, তাতে খালেদা জিয়াকে খাটো করা হচ্ছে।

এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির সভায় মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বিশে^র সব শোষিতের পক্ষে ছিলেন। তার শোষণহীন বিশ^ গড়ে তোলার স্বপ্নকে সবার মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশ ও বিশে^র প্রধান প্রধান আটটি শহরে বঙ্গবন্ধুকে নিয়ে আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করা হবে। উপকমিটির সদস্য সচিব আবদুল মালেক (তথ্য সচিব) বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ, বিভিন্ন টিভি চ্যানেলে নানা রকমের অনুষ্ঠান নির্মাণ, কফি টেবিল বুক-পকেট বুক ইত্যাদি প্রচার সামগ্রী তৈরির পরিকল্পনা উত্থাপন করেন। সভায় আরো উপস্থিত ছিলেন আমাদের নতুন সময়ের প্রধান সম্পাদক নাইমুল ইসলাম খান, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম, ’৭১ টিভির প্রধান মোজাম্মেল বাবু, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কবি তারিক সুজাত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ প্রমুখ।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj