ত্রিদেশীয় সিরিজ : টাইগার স্কোয়াড ঘোষণা

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট শেষ হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ২২৪ রানের লজ্জাজনক ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। সাদা পোশাকের লড়াই শেষ। এবার পালা ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণের লড়াইয়ে মেতে ওঠার। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ঘরের মাঠে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে টাইগাররা। ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ ছাড়া অপর দুদল আফগানিস্তান ও জিম্বাবুয়ে। আসন্ন এই সিরিজকে সামনে রেখে গতকাল দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৩ সদস্যের এই দলের নেতৃত্বে¡ আছেন সাকিব আল হাসান।

ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলেননি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ত্রিদেশীয় সিরিজে ফিরেছেন তিনি। এ ছাড়া দলে ফেরানো হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। মোস্তাফিজ ও সাইফের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলে থাকাটা অবশ্য নিশ্চিতই ছিল।

এ ছাড়া অধিনায়ক সাকিব ছাড়াও অটোমেটিক চয়েজ হিসেবে আছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাশ। দলে নতুন মুখ ইয়াসিন আরাফাত। আর টেস্ট স্পেশালিস্ট হিসেবে স্বীকৃত স্পিনার তাইজুল ইসলামকেও রাখা হয়েছে স্কোয়াডে।

বাংলাদেশ দলে যারা আছেন : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাশ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, সাব্বির রহমান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj