মারিয়া-আঁখিরা জয় পেল

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : থাইল্যান্ডে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচও জিতেছে মারিয়া-আঁখিরা। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল ব্যাংককের লাক সি জেলার টট স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় মুয়াংথং একাডেমি (অনূর্ধ্ব-১৭) দলের মেয়েদের ৩-১ গোলে হারিয়েছে মারিয়া মান্ডা-আঁখি খাতুনরা। ম্যাচে আনচিং ২ এবং তহুরা ১টি গোল করেন।

দলের এই জয়ে কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, এএফসি প্রতিযোগিতার আগে এটি আমাদের জন্য একটি দুর্দান্ত প্রস্তুতি ম্যাচ। যা আমাদের অনুশীলনের অমূল্য প্রাপ্তি, আমি আমাদের দুটি প্রস্তুতি ম্যাচের ফলাফলে গর্বিত।

বাংলাদেশের মেয়েদের জন্য এটি দ্বিতীয় আসর। চনবুরিতে হবে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। টুর্নামেন্ট হবে ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর। ৮ জাতির টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে থাকা অন্য প্রতিপক্ষ জাপান, অস্ট্রেলিয়া ও স্বাগতিক থাইল্যান্ড। ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে- দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, ভিয়েতনাম ও চীন। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৭ নারী বিশ^কাপের বাছাইও। আট দলের টুর্নামেন্টের সেরা দুই দল হয়ে বিশ^কাপের টিকিট পাওয়া বাংলাদেশের জন্য কঠিন। তারপরও মারিয়া-আঁখিরা শুরুর আগেই হাল ছেড়ে দিতে রাজি নন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj