প্রজ্ঞাপন জারি : সংসদে রওশনের সঙ্গে উপনেতা কাদের

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এবং গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে উপনেতা মনোনীত করে প্রজ্ঞাপন জারি করেছে একাদশ জাতীয় সংসদ সচিবালয়। গত রবিবার স্পিকারের আদেশক্রমে জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়- জাতীয় সংসদে সরকারি দলের বিরোধিতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা বেগম রওশন এরশাদকে (১৪৯-ময়মনসিংহ-৪) জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধির ২(১)ট বিধি অনুযায়ী বিরোধীদলীয় নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) অধ্যাদেশ ১৯৭৯ মোতাবেক ১৮ লালমনিহাট-৩ হইতে নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধীদলীয় উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি দিলেন।

এর আগে গত রবিবার বিকেলে জাতীয় পার্টির সংসদীয় কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুসারে দলটির পক্ষ থেকে রওশন এরশাদ বিরোধীদলীয় নেতা এবং জি এম কাদেরকে বিরোধীদলীয় উপনেতা মনোনীত করার আহ্বান জানিয়ে স্পিকারকে চিঠি দেয় দলটি। যদিও এর আগে রওশন ও কাদেরপন্থিদের মধ্যে কে বিরোধীদলীয় নেতা হবেন, তা নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়। এ নিয়ে দুপক্ষই স্পিকারকে চিঠি দেয়।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj