প্রযুক্তি সংবাদ

রবিবার, ৮ সেপ্টেম্বর ২০১৯

ভিভোর ওয়াই সিরিজের নতুন ফোন

দেশের বাজারে ওয়াই ১২ নামে নতুন ফোন নিয়ে এসেছে চীনা বহুজাতিক প্রযুক্তি কোম্পানি ভিভো। এর মাধ্যমে ভিভো ওয়াই সিরিজের নবম ফোনটি হাতে পাচ্ছেন গ্রাহকরা। গত মঙ্গলবার থেকে ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। বাংলাদেশে ভিভো ওয়াই ১২ স্মার্টফোনটি পাওয়া যাবে অ্যাক্যুয়া ব্লু (নীল) ও বার্গান্ডি রেড (লাল) রঙে। মূল্য ১৬ হাজার ৯৯০ টাকা।

হেলো ফুলভিউ ডিসপ্লে বৈশিষ্ট্যের এই ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম, ফাস্ট চার্জিং ক্ষমতাসম্পন্ন ৫ হাজার এমএইচ ব্যাটারি এবং ৮ মেগাপিক্সেলের (এমপি) ফ্রন্ট ক্যামেরা। ১৩, ৮ ও ২ এমপি ক্ষমতার কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে। স্বাচ্ছন্দ্যে মোবাইলে গেমস খেলা নিশ্চিত করতে ফোনটিতে আল্ট্রা গেমস মোড যুক্ত করা হয়েছে।

:: ডটনেট ডেস্ক

অপোর ২০২০ সংস্করণের স্মার্টফোন

চলতি বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বাজারে আসতে পারে এ বছরের প্রথম প্রান্তিকে বাজারে আসা জনপ্রিয় স্মার্টফোন ‘অপো এ৯’ স্মার্টফোনের ২০২০ সংস্করণ। উন্নত গ্রাফিকস সমৃদ্ধ গেমস খেলার সুবিধা, মোবাইল ফটোগ্রাফির জন্য শক্তিশালী ক্যামেরা, অধিক কার্যক্ষম র‌্যাম আর বেশি মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ফোনের ক্রমবর্ধমান চাহিদার পূরণের প্রয়াসে জনপ্রিয় সব স্মার্টফোনের ‘২০২০’ সংস্করণের স্মার্টফোন তৈরিতে কাজ করছে অপো। বাজারে আসতে পারে স্মার্টফোন ব্র্যান্ড অপোর জনপ্রিয় স্মার্টফোন মডেল এ৯ এর উন্নততর সংস্করণ ‘অপো এ৯ ২০২০’ সংস্করণ। ‘২০২০’ সংস্করণ খ্যাত এই স্মার্টফোনটিতে থাকতে পারে গেম খেলার উপযোগী অধিক সক্ষমতাযুক্ত মোবাইল প্ল্যাটফর্ম, কোয়াড ক্যামেরা, অধিক সক্ষমতাযুক্ত র‌্যাম আর অধিক সময় জুড়ে ব্যাকআপ দিতে সক্ষম এমন ব্যাটারি। আর এর সবকিছুর মিশেলে হার্ডকোর গেমারদের উপযোগী একটি ফোনই আনতে চলেছে অপো। এ বছরের শুরুতেই বাজারে আসে অপো এ৯ স্মার্টফোন। বাজারে আসা মাত্রই সাশ্রয়ী দামে স্মার্টফোন ক্যাটাগরিতে জনপ্রিয়তার শীর্ষে উঠে আসে ফোনটি। গ্রাহক প্রিয়তার এই দিকটিকে প্রাধান্য দিতেই নতুন নামে স্মার্টফোন আনার পরিবর্তে ইতোমধ্যে জনপ্রিয় স্মার্টফোনেরই নতুন সংস্করণ আনতে চলেছে অপো। নতুন এই ফোনটি কেবল গেমারদের জন্যেই নয়, স্মার্টফোন ফটোগ্রাফারদের জন্যেও দারুণভাবে উপযোগী হতে পারে। এদিকে ২০১৯ এর সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে নতুন একটি স্মার্টফোন বাজারে নিয়ে আসতে প্রস্তুতি সম্পন্ন করেছে অপো বাংলাদেশ।

:: ডটনেট ডেস্ক

লেনোভোর নতুন তিন ট্যাবলেট

লেনোভো ব্র্যান্ডের আরো তিনটি নতুন মডেলের ট্যাবলেট বাংলাদেশের বাজারে উন্মুক্ত করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। স¤প্রতি রাজধানীর একটি রেঁস্তোরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে লেনোভো ট্যাব এম১০, লেনোভো ট্যাব৪ ৮ প্লাস এবং লেনোভো ট্যাব ভি৭ মার্কেটে উন্মুক্ত করার ঘোষণা দেয়া হয়েছে। লেনোভো ট্যাবলেটের সাউথ এশিয়া বিজনেস হেড সামির ভার্সনী বলেন, আপনাদের উপস্থিতিতে আমরা খুবই আনন্দিত। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, বর্তমানে বিশ^ব্যাপী আমরা পিসি এবং ট্যাবলেটের মার্কেটে ১ নম্বর অবস্থায় রয়েছি। সাম্প্রতিককালে, ভারত, বাংলাদেশ এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্য দেশগুলোতেও লেনোভোর মার্কেট শেয়ারের উল্লেখযোগ্য সমৃদ্ধি ঘটেছে।

গত কয়েক বছরে দেশের বাজারে সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক সেক্টর, ফার্মাসিউটিক্যালস, শিক্ষা প্রতিষ্ঠান এবং টেলিকম সেক্টরসহ বিভিন্ন খাতে বিশাল সংখ্যক ইউজার লেনোভো ট্যাবলেট ব্যবহৃত হচ্ছে। বর্তমানে ৬.৯৫ ইঞ্চি থেকে শুরু করে ১০.১ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজের বেশ কিছু মডেলের ট্যাবলেট বাংলাদেশের বাজারে রয়েছে। আজকের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা এদেশের বাজারে আরো ৩টি নতুন ট্যাবলেট ছাড়ছি।

আশা করি, এই ট্যাবলেটগুলো ২ সপ্তাহের মধ্যে বাজারে সহজলভ্য হবে। তিনি আরো বলেন, লেনোভোর নতুন ট্যাবলেটে আইরিশ ক্যামেরা যুক্ত করা হয়েছে। ফলে ইউজাররা ফিঙ্গারপ্রিন্টের স্থলে রেটিনা স্ক্যানিংয়ের কাজ করতে পারবেন এসব ট্যাবলেট দিয়ে।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj