ঐতিহাসিক জয়ে সেমিতে সেরেনা

বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর ২০১৯

খেলা ডেস্ক : ইউএস ওপেনে দাপট ধরে রেখেছেন আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। গত মঙ্গলবার রাতে শেষ আটের লড়াইয়ে চীনের ওয়াং কিয়াংকে সরাসরি সেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন তিনি। নারী এককের কোয়ার্টার ফাইনালের ম্যাচটি আমেরিকান টেনিস সুন্দরী জেতেন ৬-১, ৬-০ সেটে। এটি বছরের ইউএস ওপেনে সেরেনার ১০০তম জয়। সেমিফাইনালে ২৩ বারের গ্র্যান্ড¯øাম জয়ী এই টেনিসারের প্রতিপক্ষ ইউক্রেনের এলিনা সভিতোলিনা। সেরেনা ও সভিতোলিনার মধ্যকার শেষ চারের মাচটি মাঠে গড়াবে শুক্রবার।

এদিকে এ দিন অঘটনের শিকার হয়েছেন সুইস টেনিসার রজার ফেদেরার। বুলগেরিয়ান টেনিস তারকা গ্রিগল ডিমোট্রেভের বিপক্ষে শ^াসরুদ্ধকর এক ম্যাচে ৩-৬, ৬-৪, ৩-৬, ৬-৪, ৬-২ গেমে হেরেছেন তিনি। এই হারে এবারের ইউএস ওপেনের পুরুষ এককের সেমিতে ওঠার স্বপ্ন ভেঙে গেল ২০ বারের গ্র্যান্ড¯øাম জয়ী টেনিসারের।

ইউএস ওপেনের গত আসরের ফাইনালে জাপানের নাওমি ওসাকার বিপক্ষে হেরেছিলেন সেরেনা উইলিয়ামস। ওই ফাইনালে রেফারির সঙ্গে বিতর্কিত আচরণ করে দারুণ সমালোচিত হয়েছিলেন তিনি। এর শোধ নেয়ার লক্ষ্য নিয়েই যেন এবারের ইউএস ওপেনে অংশ নিতে এসেছেন আমেরিকান টেনিস কন্যা। একের পর এক ম্যাচ জিতেই চলছেন তিনি। তার ওপর আবার প্রতিটি ম্যাচেই পাচ্ছেন দাপুটে জয়। আগের ম্যাচগুলোর ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্য নিয়ে গতকাল কোয়ার্টার ফাইনালে চীনের ওয়াং কিয়াংয়ের মুখোমুখি হন তিনি। ম্যাচটিতে ৩৭ বছর বয়সী সেরেনা বেশ ভালোভাবেই নিজের সামর্থ্য বুঝি দিয়েছেন। তার সামনে পাত্তাই পাননি কিয়াং। প্রথম সেটটি ৬-১ ব্যবধানে জেতেন ২৩ বারের গ্র্যান্ড¯øাম জয়ী তারকা। পরের সেটটিও একতরফা আধিপত্য দেখিয়ে জিতে নেন আমেরিকান টেনিসার। এই সেটটি কিয়াং হারেন ৬-০ গেমে। ফলে সরাসরি সেটের জয়ে এবারের ইউএস ওপেনের সেমিতে অংশগ্রহণ নিশ্চিত হয় সেরেনার। ম্যাচের স্থায়িত্ব ছিল মাত্র ৪৪ মিনিট।

প্রায় দুই যুগের ক্যারিয়ারে ইউএস ওপেনে পাওয়া ১০০তম জয়কে ‘স্প্যাশাল’ বলে উল্লেখ করেছেন সেরেনা। এর আগে আরেক আমেরিকান টেনিসার ক্রিস ইভার্ট ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এই টুর্নামেন্টে ১০০তম জয় তুলে নিয়েছিলেন। আর একটি ম্যাচ জিতলেই ইভার্টকে ছাড়িয়ে যাবেন সেরেনা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj