টাইগারদের টেস্ট জার্সি উন্মোচন

বুধবার, ৪ সেপ্টেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : টেস্ট ক্রিকেটে জার্সির পেছনে নম্বর বসানোর রীতি চালু হয়েছে গত ১ আগস্ট থেকে। এ দিন এবারের অ্যাশেজের প্রথম টেস্টে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ওই ম্যাচে নম্বরসহ জার্সি পরিধান করে মাঠে নামেন দুদলের ক্রিকেটাররা।

আর এর মধ্য দিয়েই নতুন ইতিহাসের সূচনা হয় টেস্ট ক্রিকেটে। এই নিয়ম চালু হওয়ার পর এখন পর্যন্ত কোনো টেস্ট ম্যাচ খেলতে নামেননি টাইগার ক্রিকেটাররা। আগামীকাল চট্টগ্রামে আফগানদের বিপক্ষে টেস্ট খেলতে নামবে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। আর এই ম্যাচের মধ্য দিয়ে প্রথমবারের মতো পেছনে নম্বর বসানো জার্সি পরিধান করে খেলতে নামবে ডমিঙ্গোর শিষ্যরা। সাকিবদের জন্য তৈরি নম্বর বসানো টেস্ট জার্সি উন্মোচন হয়েছে গতকাল।

এ দিন অনুশীলন সেশনের আগে নতুন জার্সি গায়ে ক্যামেরার সামনে হাজির হন সাকিব-মাহমুদউল্লাহরা। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টাইগার ক্রিকেটাররা যে জার্সি নম্বর পরে খেলেন টেস্টেও সেটিই থাকছে। সাকিব টেস্টেও পরবেন তার আইকনিক ‘৭৫’ নম্বর জার্সি। এ ছাড়া মাহমুদউল্লাহ ‘৩০’, সৌম্য সরকার ‘৫৯’, মোসাদ্দেক হোসেন ‘৩২’, আবু জায়েদ ‘১৭’, মেহেদী হাসান মিরাজ ‘৫৩’ ও লিটন দাশ ‘১৬’ নম্বর পরেই খেলবেন। পাশাপাশি যারা এখনো রঙিন পোশাকে খেলেননি তাদের জার্সি নম্বরও জানা গেল গতকাল। এদের মধ্যে সাদমান ইসলামের জার্সি নম্বর ‘১০’। আর এবাদত হোসেনের জার্সি নম্বর ‘৫৮’।

তবে মজার এক কাণ্ড ঘটেছে বাংলাদেশ দলের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে নিয়ে। এ দিন মেহেদী হাসান মিরাজের জার্সি পরেই ফটোসেশন করেন তিনি। কারণ হিসেবে তিনি বলেন যে, এখনই নিজের ব্যাগ থেকে নম্বর বসানো জার্সিটা বের করতে চান না।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj