ভিডিও দেখে টাইগারদের প্রস্তুতি

বুধবার, ৪ সেপ্টেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : লেগ স্পিন ও চায়নাম্যান স্পিনাররা বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের জন্য বরাবরই দুশ্চিন্তার কারণ। আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবে সাকিব আল হাসানের দল। আফগানিস্তান দলে আছেন রশিদ খানের মতো বিশ্বমানের লেগ স্পিনার। আর এবার তার সঙ্গে যোগ হয়েছেন চায়নাম্যান বোলার জহির খান। তরুণ এই স্পিনার বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন। একাই নিয়েছেন ৫ উইকেট। তাই চট্টগ্রাম টেস্টের আগে রশিদ খানের পাশাপাশি জহিরকে নিয়েও ভাবতে হচ্ছে টাইগার ব্যাটসম্যানদের। বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা জহিরকে সামলানোর প্রস্তুতি নিচ্ছে ভিডিও ফুটেজ দেখে।

টাইগার কোচ রাসেল ডমিঙ্গো বলেন, জহির খান দারুণ একজন চায়নাম্যান স্পিনার। প্রস্তুতি ম্যাচে সে ভালো করেছে। আমাদের জন্য সে ভাবনার কারণ। আমরা তার বোলিংয়ের কিছু ভিডিও ফুটেজ দেখেছি। বিপিএল ও বিশ্বের অন্য ফ্রাঞ্চাইজি লিগে আমাদের কয়েকজন ব্যাটসম্যান তার বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং করেছে। এটা ইতিবাচক দিক। যাদের জহিরকে খেলার অভিজ্ঞতা আছে তারা অন্যদের সঙ্গে সেটা শেয়ার করছে। কীভাবে তাকে সামলানো যাবে সে বিষয়ে ব্যাটসম্যানদের মধ্যে আলোচনা হচ্ছে। তাকে সামলানোর ব্যাপারে খেলোয়াড়রা যথেষ্ট আত্মবিশ্বাসী।

উল্লেখ্য, বিপিএলের ষষ্ঠ আসরে খুলনা টাইটান্সের হয়ে খেলেছিলেন জহির খান। এর আগের মৌসুমে খেলেছিলেন রংপুর রাইডার্সের হয়ে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে তার পথচলা বেশি দিনের নয়। চলতি বছরের মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এখনো জাতীয় দলের জার্সিতে কোনো টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি ২০ বছর বয়সী এই স্পিনার।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj