জয়ের সুবাস পাচ্ছে কোহলিরা

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯

খেলা ডেস্ক : ঘরের মাঠে সফরকারী ভারতের বিপক্ষে লড়াই করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে টি-টোয়েন্টি সিরিজে কোহলিরা হোয়াইটওয়াশ করেছে স্বাগতিকদের। এরপর ওয়ানডে সিরিজ খুইয়েছে ক্যারিবীয়রা। এবার টেস্ট সিরিজও হাত ছাড়া হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজদের। প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের পর জ্যামাইকায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও হারের শঙ্কায় রয়েছে ক্যারিবীয়রা। আর জয়ের সুবাস পাচ্ছে কোহলিরা। প্রথম ইনিংসে বিশাল লিডের পর দ্বিতীয় ইনিংসে লিড আরো বাড়ল অজিঙ্কা রাহানে ও হনুমা বিহারির ফিফটিতে। শেষ ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবার শুরুতে হোঁচট খেল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ২৯৯ রানের লিডের পর ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন না করিয়ে আবার ব্যাটিংয়ে নামে ভারত। টপঅর্ডার সুবিধা করতে না পারলেও রাহানে ও বিহারির দারুণ ব্যাটিংয়ে তারা ইনিংস ঘোষণা করে ৪ উইকেটে ১৬৮ রানে। শেষ ইনিংসে ৪৬৮ রানের লক্ষ্যের পেছনে ছুটে উইন্ডিজ রবিবার তৃতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ৪৫ রান নিয়ে। ভারতের বিপক্ষে জিততে হলে পাহাড়সম ৪২৩ রান প্রয়োজন স্বাগতিকদের। দিনের শেষ সময়টুকু কাটিয়ে দিয়েছেন ড্যারেন ব্রাভো ও শামারাহ ব্রুকস।

প্রথম ইনিংসটাই টেস্টে একদম ব্যাকফুটে ঠেলে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ভারত প্রথম ইনিংসে অলআউট হয় ৪১৬ রানে। জবাব দিতে নেমে জাসপ্রিত বুমরাহর ৬/২৬ বোলিং তোপে ১১৭ রানেই গুটিয়ে যায় জেসন হোল্ডারের দল। বড় ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামা ভারত ৪ উইকেটে ১৬৮ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান হানুমা বিহারি দ্বিতীয় ইনিংসেও তুলে নিয়েছেন অপরাজিত ৫৩ রান। আর ৬৪ রানে অপরাজিত ছিলেন আজিঙ্কা রাহানে।

বল হাতে ভারতের ৪ উইকেটের তিনটি শিকার করেছে উইন্ডিজের কেমার রোচ। ১০ ওভারে মাত্র ২৮ রান খরচ করেন তিনি।

দিনের শেষ সময় ব্যাটিংয়ে নেমে বুমরাহকে কোনো উইকেট দেয়নি ওয়েস্ট ইন্ডিজ। তবে উইকেট ধরে রাখতেও পারেনি। ক্রেইগ ব্র্যাথওয়েটকে ৩ রানে ফিরিয়েছেন ইশান্ত। আরেক ওপেনার জন ক্যাম্পবেল ১৬ রান করে ফিরেছেন শামির বলে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj