নাহিদার ভেল্কিতেই জিতল টাইগ্রেসরা

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ^কাপ টুর্নামেন্টে ভালো খেলতে মুখিয়ে আছে বাংলাদেশের জাহানারা আলমরা। তাই প্রত্যাশিত জয়ে নারী টি-টোয়েন্টি বিশ^কাপের বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ। স্কটল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে পাপুয়া নিউগিনির বিপক্ষে ছিল বাংলাদেশের উদ্বোধনী ম্যাচ। কিন্তু বৃষ্টির কারণে শনিবারের সূচি রিজার্ভ ডেতে গড়ায় গতকাল সোমবার।

এর মধ্যে অবশ্য বাংলাদেশ মাঠে নামার সুযোগ পায় রবিবার, যেখানে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় দিয়ে রাঙিয়ে নেয় তারা।

গতকালের ম্যাচটিও জিতে টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে টাইগ্রেসরা।

গতকালও বৃষ্টির কবলে পড়েছিল বাংলাদেশ-পাপুয়া নিউগিনির ম্যাচ। নির্ধারিত সময়ের অনেকটা সময় পর খেলা শুরু হলে ম্যাচের ব্যাপ্তি কমে দাঁড়ায় ১৭ ওভার।

ফর্টহিলে টস হেরে ব্যাটিংয়ে নামা টাইগ্রেসরা সেই ওভারও শেষ করতে পারেনি! ১৬.৩ ওভারে ৮ উইকেটে ১০৩ করার সময় আবারো বৃষ্টি নামলে ওখানেই শেষ হয় সালমা খাতুনদের ইনিংস।

ডাকওয়ার্থ-লুইস মেথডে পাপুয়া নিউগিনির লক্ষ্য ঠিক হয় ৮ ওভারে ৫৯। যে লক্ষ্যে খেলতে নেমে তারা ৫ উইকেটে ৫২ রান তোলে।

এদিন প্রথমে ব্যাট হতে বাংলাদেশের টপঅর্ডার একেবারেই সুবিধা করতে পারেনি।

ওপেনার সানজিদা ইসলাম ৩২ বলে ১৯ রান করলেও ব্যর্থ হয়েছেন আয়েশা রহমান ৪, নিগার সুলতানা ৬, রিতু মনি ৩, শায়লা শারমিন ৫ ও ফারজানা হক ১১।

এরপর বল হাতে নাহিদার ভেল্কিতেই বাংলাদেশ পেয়েছে চমৎকার জয়। ২ ওভারে মাত্র ১০ রান দিয়ে শিকার করেন ৩ উইকেট। বিশেষ করে শেষ ওভারে তার বোলিং ছিল খুবই কার্যকর। এ ছাড়া রিতু মনিও অবদান রেখেছেন, ২ ওভারে ৯ রান খরচায় তার শিকার ২ উইকেট। পাপুয়া নিউগিনির হয়ে সর্বোচ্চ ১২ রান এসেছে তানিয়া রুমার ব্যাট থেকে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj