টুকি-টাকি

শনিবার, ৩১ আগস্ট ২০১৯

কবিরাজের নির্দেশ : ষাঁড়ের বদলে কিশোর কুরবানি

কাগজ ডেস্ক : মানসিকভাবে অসুস্থ সন্তানদের সুস্থ করতে কবিরাজের নির্দেশে দুটি ১৫ বছরের এক কিশোরকে কুরবানি দিল পরিবার। এ ঘটনায় ভারতের উত্তর প্রদেশের তিন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়েছে। স্থানীয় আশান্দারা থানার স্টেশন হাউস অফিসার অক্ষয় কুমার বলেন, ‘থারপুর গ্রামের একটি পরিবার মানসিকভাবে অসুস্থ তাদের সন্তানদের বাঁচাতে এক কবিরাজের কাছে গেলে তাদের এমন ‘দাওয়া’ দেন তিনি। ওই কবিরাজ তাদের বলে যে দুটি পশু অথবা কোনো মানুষকে বিসর্জন (কুরবানি) দিতে হবে। সেই পরিবার দুটি ষাঁড়ের ব্যবস্থা করতে না পেরে তাদের একই গ্রামের দিবাকর যাদব নামে এক কিশোরকে ‘কুরবানি’ দেয়। পুলিশ কর্মকর্তা দিবাকর যাদব বলেছে, হত্যার দায়ে ওই পরিবারের তিন ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা হলেন রামগোপাল তার মা সরস্বতী এবং তাদের আত্মীয় রামশঙ্কর।

চাকরি ছাড়লেই পাওয়া যাবে ১ লাখ ডলার

কাগজ ডেস্ক : বেশিরভাগ মানুষই চান নিজের পছন্দের কাজ করে রোজগার করতে। কিন্তু চাকরির বাজারে সব সময় পছন্দ মতো কাজ জোগাড় করা অনেকের পক্ষেই সম্ভব হয় না। কিন্তু রোজগারের তাগিদে স্বপ্নকে পাশে সরিয়ে রেখে অপছন্দের কাজই করে যেতে হয় দিনের পর দিন। এ ধরনের কর্মীরা যেন নিজেদের পছন্দের কাজ করে জীবিকা নির্বাহ করতে পারেন সেজন্য বিশেষ উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি পোশাক কোম্পানি। ক্যালিফোর্নিয়ার ওই কোম্পানি স¤প্রতি জানিয়েছে যে, তারা স¤প্রতি একটি নতুন উদ্যোগ নিয়েছে। যে কর্মীর তাদের সংস্থায় কাজ করতে ভালো লাগছে না, যিনি নিজের স্বপ্নের কোনো কাজ করতে চান তাদের জন্য সুখবর দেয়া হয়েছে। আর্থিক সামর্থ্য নেই বলে যিনি নিজের স্বপ্ন পূরণ করতে পারছেন না তিনি যদি কাজ ছেড়ে দেন তবে তাকে এক লাখ ডলার দেয়া হবে। তবে শুধু কাজ ছেড়ে দিলেই এক লাখ ডলার পাওয়া যাবে তা না।

পুলিশের ভয়ে মোবাইল গিলে ফেললেন কয়েদি

কাগজ ডেস্ক : আশ্চর্য ঘটনা! পুলিশের নজর এড়াতে আস্ত মোবাইল গিলে ফেললেন এক কয়েদি। ঘটনাটি ঘটেছে দিল্লির তিহার জেলে। জানা গেছে, ওই কয়েদির পাকস্থলি থেকে উদ্ধার করা হয়েছে ছোট্ট একটি চায়না মোবাইল। এ ঘটন প্রমাণ করে তিহার জেলে মাথাচাড়া দিয়ে উঠেছে মোবাইলের চোরাকারবারিরা। খবর ছিল, বেশ কিছুদিন ধরে জেলের ভেতর থেকেই মোবাইল পাচার অর্থাৎ মোবাইলের চোরাকারবার চালাচ্ছে জেলবন্দি কয়েদিরা। জেলের বাইরে থেকে মোবাইল পাচার হয়ে চলে আসছে জেলের ভেতরে। এ খবর পেয়েই পুলিশ তদন্ত শুরু করে। জেল পরিদর্শনে যায়। এদিকে পাচারকারী জেলবন্দি দলের এক সদস্য পুলিশের নজর এড়াতে গিলে ফেলেন আস্ত একটি মোবাইল! যে ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। সংবাদ সংস্থা আইএএনএসের খবরের ভিত্তিতে জানা গেছে, তিহার জেলের ৪ নম্বের ঘরের কয়েদি মোবাইলটি গিলে ফেলার পর চিকিৎসকরা বমির মাধ্যমে তার শরীর থেকে সেটি বের করে আনেন। গত সপ্তাহে এমনই আরেকটি চমকপ্রদ ঘটনার খবর পাওয়া যায়।

ভিডিও ভাইরাল : মাংস ছেড়ে ঘাস খাচ্ছে সিংহ!

কাগজ ডেস্ক : সিংহের পছন্দ মাংস। কিন্তু সেই সুস্বাদু মাংস ছেড়ে সিংহ ঘাষ খায়; এমন কতা শুনলে আপনি হবাকই হতে পারেন। তবে এমন ঘটনাই ঘটেছে ভারতের গুজরাটে। স¤প্রতি ‘তৃণভোজী’ সিংহের দেখা মিলেছে। ভারতের গুজরাটের গি অভয়ারণ্যে একটি ঘাস খাচ্ছে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, একটি সবুজ গাছগাছালিতে ভরা জঙ্গলের মাঝে দাঁড়িয়ে রয়েছে পশুরাজ। একবার চারদিক দেখে সে মন দিল খাওয়া-দাওয়ায়।

কোনো পশু শিকার না করে সবুজ কচি ঘাস খেয়েই পেট ভরাচ্ছে।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj