মধ্যমণি নেইমার

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯

গত মৌসুম শেষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ফরাসি ক্লাব পিএসজি ছাড়ার ইচ্ছা পোষণ করেন। এরপরই তাকে দলে ভেড়ানোর জন্য প্রস্তুতি নিতে শুরু করে ইউরোপের সেরা সেরা ক্লাবগুলো। পুরো ইউরোপজুড়ে নতুন মৌসুমের দলবদল শেষ হচ্ছে সেপ্টেম্বরের ২ তারিখে।

সময় শেষ হওয়ার আগেই তাকে দলে ভেড়াতে ওঠেপড়ে লেগেছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। তিন দলের মধ্যমণি হয়ে উঠেছেন তিনি। তাকে ক্লাবে নিয়ে আসার জন্য বারবার পিএসজির কাছে ধরনা দিচ্ছে ক্লাবগুলো। আবার নেইমার পিএসজি ছাড়তে চাইলেও তাকে দলে রেখে দিতে চাইছে ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। দলটির কোচ থমাস টুশেল ও বেশ কয়েকজন কর্তাব্যক্তির কথায় পাওয়া গেছে এমন ইঙ্গিত।

নেইমার নিজেই পিএসজি ছেড়ে বার্সেলোনায় যাওয়ার কথা জানিয়েছিলেন। তাই বার্সাই তাকে দলে ভেড়ানোর জন্য প্রথম থেকেই পিএসজিকে নানা প্রস্তাব দিয়ে আসছে। তারা এ পর্যন্ত তিনবার ফ্রান্সের ক্লাবটির সঙ্গে বসেছে। নগদ অর্থের পাশাপাশি তারা দুজন খেলোয়াড়কে পাঠানোর জন্যও প্রস্তাব দেয়। তবে সেই প্রস্তাব মনঃপূত হয়নি পিএসজির। কয়েকদিন আগে খবর চাউর হয় মেসিকে খুশি করার জন্য নেইমারকে আনার নাটক করেছে বার্সেলোনা। কিন্তু এমন খবর চাউর হওয়ার পর তা মিথ্যা প্রমাণ করার জন্য পিএসজির সঙ্গে আবার আলোচনায় বসে বার্সা কতৃপক্ষ। গত মৌসুম শেষ হওয়ার পর নেইমারের সঙ্গে শুধু বার্সেলোনার নামই উচ্চারণ হচ্ছিল।

তবে দলবদলের সময় শেষ হওয়ার দিনক্ষণ এগিয়ে আসতে থাকলে শোনা যায় নেইমারকে দলে পেতে কোমড় বেঁধে নামতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। আর এখন সত্যি সত্যিই জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্লাব দুটো। পিএসজির সঙ্গে সরাসরি আলোচনা করতে রিয়াল কর্তারা ফ্রান্সেও ছুটে যান। তবে সে আলোচনাও নাকি এতটা ফলপ্রসূ হয়নি। আর অন্যদিকে জুভেন্টাস ঝোপ বুঝে কোপ মারার মতো হঠাৎ করে নেইমারের বদলে দিবালা ও ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয়। এখন দেখার বিষয় কে পায় ফুটবলের বতর্মান সময়ের সোনার হরিণকে।

:: মোহাম্মদ তানভীরুল ইসলাম

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj