সাত থেকে দশে কুতিনহো

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯

অনেক আলোচনা নাটকের পর বার্সেলোনা ছেড়ে ধারে বায়ার্ন মিউনিখে গেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। এক বছরের জন্য ১৯ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে বায়ার্নে পাঠিয়েছে বার্সেলোনা। বায়ার্ন ইচ্ছে করলে কুতিনহোকে কিনেও নিতে পারবে। এ জন্য বার্সাকে ১১০ মিলিয়ন ইউরো দিতে হবে জার্মান ক্লাবটির। গত পরশু জার্মানিতে পৌঁছানোর পর মেডিকেল পরীক্ষাসহ সবধরনের পরীক্ষা সম্পন্ন করেন তিনি। এরপর সারেন চুক্তির সব কার্যক্রম।

এদিকে গতকাল অফিসিয়ালি বায়ার্ন ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে ক্লাবের হয়ে দশ নাম্বার জার্সি পরে খেলবেন কুতিনহো। বার্সেলোনায় থাকাকালে সাত নম্বর জার্সি পরে খেলতে তিনি। স্পেনে পাড়ি দেয়ার আগে লিভারপুলের হয়ে দশ নম্বর জার্সি পরেই খেলতেন। এর ফলে সাত থেকে দশে ফিরে এলেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কুতিনহো গতকাল ১০ নম্বর জার্সি হাতে নিয়ে ক্লাবের অফিসিয়াল ফটোসেশনেও অংশ নেন। বায়ার্নের কিংবদন্তি খেলোয়াড় আর্জেন রুবেন গত দশ বছর যাবৎ দশ নাম্বার জার্সিটি পরে ক্লাবটির হয়ে খেলেছেন। তাই ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে এই জার্সি দেয়ার আগে রুবেনের কাছে অনুমতি নিয়ে নেয় ক্লাবটি।

গত মৌসুম শেষ হওয়ার পরই ক্লাবে বড় রকমের পরিবর্তন আনে বায়ার্ন মিউনিখ। ফ্রাঙ্ক রিবেরি ও আর্জেন রুবেন ১০ বছর একসঙ্গে ক্লাবটিতে কাটানোর পর মৌসুম শেষে এবার তারা একসঙ্গেই বিদায় নেন। এ ছাড়া আরো কয়েকজন খেলোয়াড়কে ধারে বিভিন্ন দলে পাঠিয়ে দেয় তারা। দলকে নতুন করে শক্তিশালী করে গড়ে তোলার দিকে মনোনিবেশ করে ক্লাবটি। তারই অংশ হিসেবে কুতিনহোকে তারা দলে ভিড়িয়েছে। বার্সেলোনায় খারাপ সময় কাটানোর ফলে দলে বেশ অনিয়মিত হয়ে পড়েছিলেন কুতিনহো। কিন্তু জার্মান চ্যাম্পিয়নদের প্রধান খেলোয়াড় হিসেবেই দলে যোগ দিয়েছেন তিনি। তাকে দশ নাম্বার জার্সি দেয়ার মাধ্যমে সেটিই প্রমাণ করেছে ক্লাবটি। গত বছরের প্রথম দিকে অনেক আশা নিয়ে বার্সেলোনায় তিনি যোগ দিলেও সেখানে যেয়ে যেন খেই হারিয়ে ফেলেন কুতিনহো।

:: খেলা ডেস্ক

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj