সংস্কৃতি প্রতিমন্ত্রী : এ দেশের মানুষ দুর্যোগের বিরুদ্ধে লড়াইয়ে অভ্যস্ত

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লড়াই করতে করতেই এদেশ স্বাধীন হয়েছে। সুতরাং ডেঙ্গুসহ যে কোনো প্রাকৃতিক দুর্যোগের বিরুদ্ধে লড়াই করে আমরা জিতব ও সফল হব। দুর্যোগের বিরুদ্ধে লড়াই করে এদেশের মানুষ অভ্যস্ত।

গতকাল বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ঈদুল আজহা উপলক্ষে ঐতিহ্যবাহী সংগঠন ‘ঢাকাবাসী’ আয়োজিত ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতন হোন’ শীর্ষক ঈদ র‌্যালি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এসব কথা বলেন।

ঢাকাবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন। শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকাবাসী সংগঠনের উপদেষ্টা নাগিনা চৌধুরী ও হাজী আব্দুস সালাম, ঢাকাবাসী সংগঠনের মহাসচিব শেখ খোদা বকস এবং মহানগর কমিটির আহ্বায়ক লুৎফুর আহসান বাবু। স্বাগত বক্তব্য দেন ঢাকাবাসী সংগঠনের সভাপতি এবং ঈদ আনন্দ র‌্যালি উদযাপন পরিষদের আহ্বায়ক মো. শুকুর সালেক। ধন্যবাদ দেন খুরশিদ আলম।

এ দেশের জনগণ অতীতকাল থেকেই প্রাকৃতিক দুর্যোগের বিরুদ্ধে লড়াই করতে অভ্যস্ত উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনা, সরকারের আন্তরিক প্রচেষ্টা ও জনগণের সচেতনতা বাড়ানোয় ডেঙ্গুর প্রকোপ আগের চেয়ে অনেকটাই কমে গেছে। জনগণ এখন আগের চেয়ে অনেক বেশি সচেতন হওয়ার ফলে এবার ঢাকার দুই সিটি করপোরেশনের কুরবানির পশুর বর্জ্য সঠিক নিয়মে অতি দ্রুত অপসারণ করা গেছে।

কে এম খালিদ বলেন, ঈদ আনন্দ র‌্যালি ঢাকাবাসীর জন্য অন্যতম ঐতিহ্যবাহী আনন্দ উৎসব।

এটি প্রতি বছর খুব জাঁকজমক ও আড়ম্বরপূর্ণভাবে উদযাপিত হয়ে থাকে। দীর্ঘ ৩০ বছর ধরে ঢাকায় বসবাস করলেও এ প্রথম ঈদ আনন্দ র‌্যালিতে অংশগ্রহণ করতে পেরে নিজেকে অত্যন্ত আনন্দিত ও গর্বিত মনে করছি।

প্রতিমন্ত্রী এ সময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে ঢাকাবাসী সংগঠনকে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj