হবিগঞ্জ-জামালপুরে নৌকাডুবি, নিহত ৩ আহত ৩০

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

কাগজ ডেস্ক : হবিগঞ্জের মাধবপুরে নৌকাডুবির ঘটনায় ২ নারী নিহত ও ১০ জন আহত হয়েছেন। অপরদিকে জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা নদীতে নৌকাডুবিতে একজনের মৃত্যু, ২০ জন আহত ও দুজন নিখোঁজ হয়েছেন। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

মাধবপুর (হবিগঞ্জ) : মাধবপুরের হাওরের নৌকা ডুবে ২ নারীর মৃত্যু ও অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বুল্লা ইউনিয়নের ধনকুড়া হাওরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চিতনা গ্রামের ফজল হকের স্ত্রী সায়েরা খাতুন (৬০) ও একই গ্রামের মৃত মনসুর আলীর স্ত্রী সৈয়দ বানু (৬২)। আহত আক্কাছ মিয়ার স্ত্রী আনু বেগম (৩৫), মাহমুদা বেগম (৫০) ও সাফিয়া বেগমকে (৬০) মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত সায়েরার ছেলে আক্কাছ মিয়া জানান, ওই দিন চিতনা গ্রাম থেকে একটি ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে ৩০ জন আরোহী নিয়ে আখাউড়ার খড়মপুর মাজার উরসে যাওয়ার সময় মাধবপুর উপজেলার ধনকুড়া হওরে পৌঁছলে যাত্রীদের চাপে মাচাং ভেঙে নৌকাটি ডুবে কিছু অংশ ভেঙে যায়। এ সময় যাত্রীরা নৌকার উপর থেকে দ্রুত নামতে গিয়ে হতাহতের ঘটনা ঘটে।

নৌকার যাত্রীদের চিৎকার শুনে ধনকুড়া গ্রামের লোকজন ছুটে এসে আহতদের উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সায়েরা ও সৈয়দ বানুকে মৃত ঘোষণা করেন। মাধবপুর থানার ওসি কে এম আজমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সরিষাবাড়ী (জামালপুর) : সরিষাবাড়ীতে বিয়ের দাওয়াতে যাওয়ার সময় যমুনা নদীতে নৌকা ডুবে রেনু বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। একই ঘটনায় এক পুলিশ সদস্যসহ দুজন নিখোঁজ এবং ২০ জন আহত হয়েছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মুনসুরনগর ইউনিয়নের চর ছিন্না এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধা সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউপির চর আদ্রা গ্রামের জাভেদ তরফদারের স্ত্রী। এ ঘটনায় জাভেদ তরফদার (৭৫) ও একই গ্রামের দুদু মিয়ার ছেলে ময়মনসিংহের ডিআইজি নিবাস চন্দ্র মাঝির ব্যক্তিগত নিরাপত্তা কর্মী বেল্লাল হোসেন (৩৬) নিখোঁজ রয়েছেন। আহতদের চিকিৎসার জন্য সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হতাহতদের পরিবার ও সাতপোয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহেরের সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টার দিকে সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের বড় আদ্রা গ্রাম থেকে প্রায় ৩০ জন যাত্রী নিয়ে একটি শ্যালোচালিত নৌকা সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাস রাজবাড়ী ইউনিয়নের গোদারবাগ গ্রামে বিয়ে বাড়িতে যাচ্ছিল। মুনসুরনগর ইউনিয়নের চর ছিন্না এলাকায় পৌঁছলে নৌকাটি গভীর যমুনায় ডুবে যায়। এ সময় চর আদ্রা গ্রামের মৃত ছলি তরফদারের ছেলে জাভেদ তরফদার, তার স্ত্রী রেনু বেগম ও পুলিশ সদস্য বেল্লাল হোসেন পানিতে তলিয়ে যান। অন্যরা সাঁতরে ও আশপাশের নৌকার সাহায্যে প্রাণে বাঁচলেও রেনু বেগমের লাশ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুজন নিখোঁজ রয়েছেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj