নেইমারকে নিয়ে কাড়াকাড়ি

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

খেলা ডেস্ক : ফরাসি ক্লাব পিএসজিকে বুঝিয়ে-শুনিয়ে নেইমারকে আবার নিজেদের ক্লাবে ফিরিয়ে নিয়ে আসতে গত পরশু প্যারিসে গিয়েছিল বার্সার প্রতিনিধিদল। তাদের লক্ষ্য ছিল স্বদেশি ক্লাব রিয়াল মাদ্রিদকে টপকে নেইমারকে ন্যু ক্যাম্পে নিয়ে আসার। পিএসজিকে এ জন্য নগদ ৭৪ মিলিয়ন ডলারের পাশাপাশি ফিলিপে কোতিনহোকে দেয়ার প্রস্তাব দিয়েছিল ক্লাবটি। কিন্তু প্যারিসে তাদের সব রকমের প্রচেষ্টাই ব্যর্থ হয়েছে। বার্সার দেয়া কোনো প্রস্তাবেই সাড়া দেয়নি পিএসজি। অন্যদিকে রিয়াল মাদ্রিদও চাচ্ছে নেইমারকে দলে ভিড়াতে। নেইমার তুমি কার এ প্রশ্নে এখন চারদিক সরগরম?

আজ বার্সার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউ ও পিএসজির চেয়ারম্যান নাসের আল খালাফি ইউরোপিয়ান ক্লাব এসোসিয়েশনের মিটিংয়ে যোগ দেবেন। সেখানে হয়তো নেইমারের ব্যাপারে এ দুজনের মধ্যে আবার আলোচনা হতে পারে। তবে তাদের সেই আলোচনা আলোর মুখ দেখবে কিনা তা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ।

গত সপ্তাহে খবর চাউর হয় নেইমারের এজেন্ট পিনি জাহাভি আরেক স্পেনিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগাযোগ করেছে। এরপরই বার্সা তড়িঘড়ি করে পিএসজির সঙ্গে আলোচনায় বসে। কিন্তু আলোচনার প্রথমে পিএসজি জানিয়ে দেয় তাদের শুধুই নগদ অর্থ লাগবে।

তাও কম অর্থ নয়। বার্সাকে দুই বছর আগে যে ২০০ মিলিয়ন দিয়েছিল তার সমান অর্থই লাগবে তাদের। বদলি কোনো খেলোয়াড় তারা দলে ভেড়াতে রাজি নয়। তবে বার্সার পক্ষে এখন এত টাকা দেয়া কোনোভাবেই সম্ভব নয়। কারণ তারা ফ্রাঙ্ক দি লিট ও গ্রিজম্যানকে দলে ভিড়িয়ে ইতোমধ্যেই ২০০ মিলিয়ন ইউরোর অধিক খরচ করে ফেলেছে।

বিভিন্ন সূত্র থেকে আরো জানা যায় একটা সময় বার্সার পীড়াপীড়িতে পিএসজি বার্সাকে একটি প্রস্তাব দেয়। প্রস্তাবে ক্লাবটি ৯৩ মিলিয়ন ইউরোর পাশাপাশি কোতিনহো, রাকিটিচ ও নেলসন সিমেদোকে দাবি করে। কিন্তু বার্সা সিমেদোকে দিতে রাজি হয়নি। এদিকে নেইমারের সঙ্গে সরাসরি দেখা করার জন্য পিএসজির কাছে অনুমতি চেয়েছে বার্সা। কিন্তু ক্লাবটি অনুমতি দিয়েছে কিনা সে ব্যাপারে জানা যায়নি।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj