রিয়াল ছাড়ছেন লুকা জভিচ!

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

খেলা ডেস্ক : মাত্র দুই মাসে ৬২ মিলিয়ন ইউরোতে এনট্রাচট ফ্রাঙ্কফুর্ট থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন সার্বিয়ান ফুটবলার লুকা জভিচ। নতুন মৌসুমের দল বদলে কোচ জিদান সবার প্রথমে লুকা জভিচকে দলে নিয়ে আসেন। কিন্তু সেই জভিচকেই এখন রিয়াল থেকে লোনে অন্য কোথাও পাঠানোর পরিকল্পনা করছেন জিদান। কারণ তাকে সন্তুষ্ট করতে পারেননি এই সার্বিয়ান ফুটবলার। স্পেনিশ পত্রিকা মার্কার একটি রিপোর্টে উঠে এসেছে এমন তথ্য। জভিচ রিয়ালের হয়ে প্রাক মৌসুমে একটি গোলের দেখাও পাননি। যেখানে গত মৌসুমে ফ্রাঙ্কফুর্টের হয়ে ৪৬টি ম্যাচ খেলে ২৭টি গোলের দেখা পেয়েছিলেন।

কয়েক দিন আগে চিরপ্রতিদ্ব›দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে ৭-৩ গোলের করুণ পরাজয় বরণ করে রিয়াল। সে ম্যাচে নিষ্প্রাণ ছিলেন লুকা জভিচ। আর ওই ম্যাচের পরই জভিচের ওপর থেকে জিদানের মন উঠে যায়। তা ছাড়া গত মৌসুমে ফ্রাঙ্কফুর্টের হয়ে ২৭ গোল করা সার্বিয়ান ফুটবলারের অনুশীলন ধরনও নাকি পছন্দ হয়নি তার।

এদিকে নতুন করে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেয়ার পর সমস্যা যেন পিছু ছাড়ছে না জিদানের। এবারের প্রাক মৌসুমে তার অধীনে সাতটি ম্যাচ খেলে মাত্র দুটিতে জিততে পেরেছে রিয়াল। আর এই সাত ম্যাচে মোট ১৮টি গোল হজম করেছে তার শিষ্যরা।

আগামী ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম। সেদিন সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুমের যাত্রা শুরু করবে জিদানের শিষ্যরা। সেই ম্যাচেই জানা যাবে জভিচের ভাগ্য। এদিকে ইতোমধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগের দলবদলের সময় শেষ হয়ে গেছে। ২৩ তারিখে শেষ হচ্ছে সিরি আর দলবদলের সময়। আর সেপ্টেম্বরে প্রথম সপ্তাহে শেষ হবে পুরো ইউরোপের দলবদলের সময়।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj