জাতীয় শোক দিবস : ঢাকায় নিñিদ্র নিরাপত্তা আজ

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

কাগজ প্রতিবেদক : জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ঢাকায় বাড়তি নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। বসানো হয়েছে চেকপোস্ট, চলছে গোয়েন্দা নজরদারি। ধানমন্ডি ৩২, বঙ্গবন্ধু জাদুঘর ও বনানী কবরস্থানসহ নগরজুড়ে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

ধানমন্ডি এলাকায় যানবাহন চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। গতকাল বুধবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন ও আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন কৃষ্ণপদ রায়, মীর রেজাউল আলম ও আব্দুল বাতেনসহ ডিএমপির ঊর্ধ্ববতন কর্মকর্তারা।

পরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, শোক দিবস উপলক্ষে শহীদদের উদ্দেশে পুষ্পস্তবক অর্পণ ও সম্মান প্রদর্শন করবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রী, এমপিসহ সামরিক-বেসামরিক ও ক‚টনীতিকরা। তাদের নিরাপত্তায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষকে শৃঙ্খলার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার অনুরোধ জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। প্রতিটি গেটে আর্চওয়ে থাকবে। আর্চওয়ের মধ্য দিয়ে সবাইকে তল্লাশি করে প্রবেশ করতে দেয়া হবে।

ভিভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে উন্মুক্ত করে দেয়া হবে ধানমন্ডি ৩২ এলাকা। তবে সবাইকে আর্চওয়ে ও তল্লাশির মধ্য দিয়ে ঢুকতে হবে। ডিএমপি কমিশনার বলেন, পুরো ধানমন্ডি ৩২ এলাকা নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। চেকপোস্ট ও আর্চওয়ে পেরিয়ে সবাইকে যেতে হবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। যে কারণে এলাকা যানবাহনমুক্ত থাকবে।

সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার এবং সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যান চলাচল বন্ধ। একই সঙ্গে ধানমন্ডি ২৭ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল ও পার্কিং বন্ধ থাকবে। নিরাপত্তার স্বার্থে সবাইকে হেঁটে আসতে হবে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj