ডিবির অভিযান : রাজধানীতে অজ্ঞান পার্টির ২১ সদস্য গ্রেপ্তার

রবিবার, ১১ আগস্ট ২০১৯

কাগজ প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ২১ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। কুরবানির পশুর হাট ও ঈদে ঘরমুখো মানুষকে টার্গেট করে সর্বস্ব লুটে নেয়ার চেষ্টায় ছিল তারা। এ ছাড়া কোটি টাকা মূল্যের সরকারি রেভিনিউ স্ট্যাম্প জাল করে ক্রয়-বিক্রয় চক্রের দুই সদস্যকে রাজধানীর পল্টন থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, রাজধানীর যাত্রাবাড়ী ও শ্যামপুর এলাকা থেকে গতকাল অজ্ঞান পার্টির ২১ সদস্যকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, ঈদুল আজহা উপলক্ষে গরুর ক্রেতা-বিক্রেতাসহ ঘরমুখো যাত্রীসাধারণকে ওষুধ প্রয়োগ করে অজ্ঞান করে তাদের নগদ টাকা পয়সা কৌশলে হাতিয়ে নেয়া ছিল তাদের কাজ। গরু ব্যবসায়ী ও ক্রেতাদের নানা উপায়ে অজ্ঞান করে তাদের অর্থকড়ি হাতিয়ে নেয়ার টার্গেট করেছিল অজ্ঞান পার্টির এসব সদস্য। এ পর্যায়ে রাজধানীর রেলস্টেশন, বাস ও নৌ টার্মিনালের যাত্রীদের অনেককে অজ্ঞান করে সর্বস্ব লুটে নেয় তারা। তাদের কাছ থেকে ২৫০ পিস নকটিন ঘুমের ট্যাবলেট, ২০ পিস লজিকাম ট্যাবলেট ও ১৪ পিস ঝান্ডুবাম উদ্ধার করা হয়।

আবদুল বাতেন আরো বলেন, রাজধানীর পল্টন থানা এলাকা থেকে রাসেল আহম্মেদ ওরফে শান্ত ও মো. নাঈম ইসলামকে গ্রেপ্তার করে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের রোবারি প্রিভেনশন টিম। সে সময় তাদের কাছ থেকে ১০ টাকা মূল্যমানের ১ কোটি ২ লাখ টাকা মূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, প্লেট ও অন্যান্য যন্ত্রপাতি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায় তারা অবৈধভাবে সরকারি রেভিনিউ স্ট্যাম্প তৈরি করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করত।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj