চট্টগ্রামে ২৬০টি ঈদ জামাত

রবিবার, ১১ আগস্ট ২০১৯

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় এবার নগরীতে ঈদুল আজহার অন্তত ২৬০টি জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত সকাল পৌনে ৮টায় নগরীর দামপাড়ায় জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়।

প্রথম জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ আহমদুল হক এবং দ্বিতীয় জামাতে ইমামতির দায়িত্বে থাকবেন জামেয়া আলীয় সুন্নীয় আলীয়া মাদ্রাসার প্রধান মোফাচ্ছির কাজী মাওলানা মোহাম্মদ ছালেকুর রহমান আল কাদেরী। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন জানিয়েছেন, বাকলিয়া চসিক স্টেডিয়ামে সকাল ৮টায়, লালদীঘি সিটি করপোরেশন শাহী জামে মসজিদে সকাল পৌনে ৮টায়, জালালাবাদ আরেফিন নগর চসিক কেন্দ্রীয় কবরস্থান মসজিদে সকাল সোয়া ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মাঠের পরিবর্তে স্ব স্ব মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া নগরীর ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত ও অন্যান্য ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়াও চসিকের অধীনে ১৬৪টি এলাকায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

গতকাল শনিবার নগরীর জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে ঈদ জামাত ময়দানের সার্বিক প্রস্তুতি দেখার পর মেয়র নাছির নগরবাসীকে যত্রতত্র পশু কুরবানি না দেয়ার অনুরোধ জানান।

এদিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের উদ্যোগে এবং কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় সকাল ৮টায় ঈদুল আজহার প্রধান জামাত এম. এ. আজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিক‚ল থাকলে জিমনেশিয়ামে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে তাদের ব্যবস্থাপনায় স্টেডিয়ামসহ মোট ৯৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

সব ঈদ জামাতের মোনাজাতে দেশের উন্নতি ও বিশ্বশান্তি কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হবে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj