সিলেট চেম্বারের নির্বাচন ২১ সেপ্টেম্বর

রবিবার, ১১ আগস্ট ২০১৯

কাগজ প্রতিবেদক : সিলেট চেম্বার অব কমার্সের দ্বিবার্ষিক নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সম্প্রতি নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে চেম্বারের নির্বাচনী বোর্ড।

চেম্বার কনফারেন্স হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ভোটার তালিকা প্রকাশ করা হয়। সংবাদ সম্মেলনে সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন খান বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ২১ সেপ্টেম্বর সিলেট চেম্বারের ২০১৯-২১ সাল মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বছর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪৬৫। যার মধ্যে অর্ডিনারি ১ হাজার ৪১৩, এসোসিয়েট ১ হাজার ৪০, ট্রেড গ্রুপ ১১ ও টাউন এসোসিয়েশন শ্রেণির একজন ভোটার রয়েছেন।

তিনি জানান, নির্বাচনী তফসিল অনুযায়ী ১ আগস্ট প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছিল এবং প্রাথমিক ভোটার তালিকার বিরুদ্ধে আপিল নিষ্পত্তির পর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হলো। সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন। এ সংগঠনের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া একান্ত জরুরি। প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পর পরই আমি বিধি মোতাবেক তিন সদস্যবিশিষ্ট নির্বাচন বোর্ড ও তিন সদস্যবিশিষ্ট আপিল বোর্ড গঠন করি।

পরবর্তী সময়ে নির্বাচন বোর্ড কর্তৃক নির্বাচনী তফসিল ঘোষণার মাধ্যমে তফসিল অনুযায়ী পরবর্তী কার্যক্রমগুলো সম্পন্ন হয়ে আসছে। নির্বাচনী কার্যক্রম ছাড়াও আমি সিলেট চেম্বারের দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। সিলেট চেম্বারের আসন্ন নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনে সবার সহযোগিতা কামনা করছি।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ, সদস্য মো. জুনেল আহমদ, আপিল বোর্ডের চেয়ারম্যান একেএম শমিউল আলম, সদস্য মো. রাজ উদ্দিন, সদস্য হারুন আল রশিদ দিপু, এফবিসিসিআই পরিচালক খন্দকার সিপার আহমদ, সিলেট চেম্বারের সাবেক সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি শাহ আলম, সাবেক পরিচালক মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, মো. আতিক হোসেন প্রমুখ।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj