ঢাকায় আসছেন বানসাল

রবিবার, ১১ আগস্ট ২০১৯

খেলা প্রতিবেদক : জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ হকিতে ভালো ফলাফলের লক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হয়ে ঢাকায় আসছেন অজয় কুমার বানসাল। সিঙ্গাপুরে ৯ থেকে ১৫ সেপ্টেম্বর এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ১৫ আগস্ট ঢাকায় এসে পৌঁছানোর কথা বানসালের। হকি কোচ বানসালের প্রধান দায়িত্ব থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। তিনি জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ সামনে রেখে অনূর্ধ্ব-২১ নারী দলের সঙ্গে কাজ করবেন। এ ছাড়া আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পও দেখভাল করবেন তিনি।

কোচ বানসাল দীর্ঘদিন ধরে কাজ করেছেন ভারতীয় হকির সঙ্গে। ৬০ বছর বয়সী অজয় কুমার বানসাল ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচ। ভারতীয় অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৮, অনূর্ধ্ব-২১ দলের কোচ হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে তিনটি স্বর্ণ ও দুটি রৌপ্য জিতেছেন। ভারতীয় ক্রীড়াঙ্গনে অর্জুন, রাজীব গান্ধী খেলরতœ, দ্রোনাচার্যসহ সব পুরস্কারই জিতেছেন তিনি।

ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচ বানসালের নিয়োগের ব্যাপারে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ বলেছেন, অজয় কুমার বানসাল উপমহাদেশের অন্যতম অভিজ্ঞতম কোচ। তার সঙ্গে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। তার মূল কাজ থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে নিয়ে। আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও, আমরা চেষ্টা চালাচ্ছি তার মেয়াদ আরো বাড়াতে।

ঈদের ছুটি কাটিয়ে আগামী ১৫ আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি খেলোয়াড়রা। আর ১৮ আগস্ট থেকে শুরু হবে অনূর্ধ্ব-২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj