চট্টগ্রামের শিল্পকলায় শোকগাথার শব্দাবলি

শুক্রবার, ৯ আগস্ট ২০১৯

চট্টগ্রাম অফিস : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত আবৃত্তি, কবিতা পাঠ নিয়ে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম শিল্পকলা মিলনায়তনে হলো শোকগাথার শব্দাবলি শিরোনামের আবৃত্তি অনুষ্ঠান। বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে এ আবৃত্তি আয়োজনের শুরুতে ছিল কথামালা। এতে সংগঠনের সভাপতি আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরীর সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজনীতিবিদ ও সমাজসেবক ফারুক আহমেদ, নগর পরিকল্পনাবিদ আশিক ইমরান, সাংস্কৃতিক সংগঠক মঈন উদ্দিন কোহেল, চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোটের সহসভাপতি ফারুক তাহের, সাইফ চৌধুরী, চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোটের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. মুজাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে আমন্ত্রিত কবি হিসেবে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ করেন আশীষ সেন, হোসাইন কবির, সেলিনা শেলী, আ.ফ.ম মোদাচ্ছের আলী, মনিরুল মনির এবং আলী প্রয়াস। একক আবৃত্তি পরিবেশন করেন মিলি চৌধুরী, আয়েশা হক শিমু, প্রণব চৌধুরী, শ্রাবণী দাশগুপ্তা, বনকুসুম বড়–য়া, শাহেদুল ইসলাম, শাহরিয়ার তানজিম, ইকবাল হোসেন জুয়েল, অনির্বাণ চৌধুরী, পুনম দত্ত, মাসুম বিল্লাহ আরিফ, সৌরভ শর্মা, মিশু ভট্টাচার্য্য, অনন্যা চৌধুরী, সামিরা আক্তার আরজু, তামান্না আক্তার, পূজা মনি দাশ, সাদিয়া সুলতানা পুষ্পা।

বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের পাশাপাশি অনুষ্ঠানে বঙ্গবন্ধু অতঃপর বাংলাদেশ পরিবেশন করে বোধন আবৃত্তি পরিষদ এবং একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চা কেন্দ্র পরিবেশন করে ‘আহ্বান’।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj