অমিত-কামাল বৈঠক আজ : আলোচনায় সীমান্ত হত্যা চোরাচালান নিরাপত্তা ইস্যু

বুধবার, ৭ আগস্ট ২০১৯

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল দুই দিনের সরকারি সফরে ভারতে আছেন। দুদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠকের জন্য তার এই সফর। আজ বুধবার সকাল ১১টায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে তার বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইন্সপেক্টর জেলার অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল সোহায়েল হোসেন খান, পাসপোর্ট অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) মো. ইসমাইল হোসেনসহ ১৬ সদস্যের বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল মঙ্গলবার দুপুর ২টা ১০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল ঢাকা থেকে রওনা হয়।

জানা গেছে, দুদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে সীমান্তে হত্যাকাণ্ড, মাদক পাচার রোধ, দুদেশের অভ্যন্তরীণ নিরাপত্তা, সন্ত্রাস ও জঙ্গিবাদের সমস্যা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। অন্যান্য বিষয়ের সঙ্গে মুদ্রা পাচার ও জাল মুদ্রা তৈরি চক্রের প্রসঙ্গ উঠতে পারে আলোচনায়।

বাংলাদেশের সফর দলে চারজন সহকারী সচিবও রয়েছেন। আজকের বৈঠকে ভারতের প্রতিনিধিদলের নেতৃত্বে থাকবেন দেশটির নতুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এটি হবে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সপ্তম বৈঠক। দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠকটি গত বছর অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে ভারতীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আগামীকাল বৃহস্পতিবার রাতে প্রতিনিধিদলসহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের দেশে ফেরার কথা রয়েছে বলেন জানালেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj