ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে চুরি হওয়া শিশু উদ্ধার

মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯

কাগজ প্রতিবেদক, লক্ষীপুর : ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে চুরি হওয়া শিশু মিনহাজকে মুখে কস্টেপ লাগানো অবস্থায় প্রায় ১৩ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে পৌরসভার লাহারকান্দি গ্রামের একটি ঝোপঝাড় থেকে তাকে উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, ঘটনাটি পুলিশ প্রশাসনসহ সর্বত্র ছড়িয়ে পড়লে দুর্বৃত্তরা শিশুটির মুখে কস্টেপ লাগিয়ে ঝোপঝাড়ে ফেলে রেখে পালিয়ে যায়।

জানা গেছে, দুপুর আড়াইটার দিকে শিশু মিনহাজকে ঝোপঝাড়ের মধ্যে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে মা কহিনুর আক্তারের কোলে ফিরিয়ে দেয় পুলিশ। শিশুটি অসুস্থ হয়ে পড়েছে। তাকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে গত রবিবার গভীর রাতে জেলার সদর উপজেলার লাহারকান্দি গ্রামের এলাহী বক্স মাঝির বাড়ি থেকে দেড় বছরের শিশু মিনহাজকে অপহরণ করে দুর্বৃত্তরা। এ সময় তাদের ব্যবহৃত মোবাইল ফোন সেটটিও নিয়ে যায় তারা। এ ঘটনার পর শিশুটির বাবার মোবাইল ফোনে কল করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এ ঘটনায় পুলিশ শিশুর চাচা মাহবুবকে সন্দেহভাজন হিসেবে আটক করে থানায় নিয়ে যায়।

জানা যায়, প্রতিদিনের মতো শিশু মিনহাজকে নিয়ে রাজমিস্ত্রি মামুন ও তার স্ত্রী কোহিনুর ঘরের দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়েন। হঠাৎ রাত ৩টার দিকে ঘুম ভাঙলে দেখেন তাদের সন্তান পাশে নেই। ঘরের দরজাও খোলা। জ্বালানো বৈদ্যুতিক বাল্ব বন্ধ ছিল।

শিশুটির বাবা মামুন হোসেন বলেন, কে বা কারা তাকে অপহরণ করে নিয়ে যায়। একই সময় আমার স্ত্রীর মোবাইল ফোনটিও নিয়ে যায়। ওই মোবাইল নম্বর থেকে আমার ছেলেকে ছেড়ে দেবে বলে ৫ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। তবে তাদের পরিচয় দেয়নি।

খবর পেয়ে সকালে ওই বাড়িতে লক্ষীপুর জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনোয়ার হোসেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া ও লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মুশু পাটয়ারী পরিদর্শন করেন। লক্ষীপুর সদর মডেল থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, মুখে কস্টেপ লাগানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়েছে। তাকে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছি। রাতে কৌশলে ঘরে ঢুকে শিশুটিকে নিয়ে যায়। ঘটনার রহস্য উদ্ঘাটনে তদন্ত অব্যাহত আছে।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj