বিসিবি একাদশের পাল্টা জবাব

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯

খেলা ডেস্ক : ভারতের মিনি রঞ্জি ট্রফির দ্বিতীয় চার দিনের ম্যাচে ভালোই জবাব দিচ্ছে সফরকারী বিসিবি একাদশ। ড. ডিওয়াই পাতিল ক্রিকেট একাডেমির প্রথম ইনিংসের জবাবে দলকে দুর্দান্ত শুরু এনে দেয়ার পর ১ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন সাদমান ইসলাম ও জহুরুল ইসলাম। সাদমানের ফিরে যাওয়ার ফলে দলীয় ৯৩ রানে প্রথম উইকেট হারায় মুমিনুলরা।

পাতিল ক্রিকেট একাডেমি প্রথম ইনিংসে ৩৩১ রান করে। এর জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে সফরকারীদের শুভ সূচনা এনে দেন দুই ওপেনার জহুরুল ইসলাম ও সাদমান ইসলাম। দুজনে মিলে যোগ করেন ৯৩ রান। ব্যক্তিগত ৪৯ রানে মুকেশ চৌধুরীর বলে সরাসরি বোল্ড হন সাদমান। তার বিদায়ে ক্রিজে যোগ দেন অধিনায়ক মুমিনুল হক। দুজনে মিলে দলকে সামনে এগিয়ে নেয়ার মিশনে জহুরুলও ব্যক্তিগত ৪৯ রানে কাটা পড়েন। দলীয় ১১৩ রানের মাথায় ব্যক্তিগত অর্ধশতকের আগেই নওশাদ শেখের শিকার হন তিনি। এরপর নাজমুল হোসেন শান্ত এবং অধিনায়ক মুমিনুল হক জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকানো মুমিনুল ১৮ রানেই সাজঘরে ফেরেন। কাজী নুরুল হোসেন এসে শান্তর সঙ্গী হয়ে বিপর্যয় সামাল দেন। দলীয় ১৮০ রানে শান্তর বিদায়ে চতুর্থ উইকেটে হারায় বিসিবি একাদশ। সোহানের সঙ্গে ২৩ বলে ১৯ রানের জুটি গড়ে বিদায় নেন আরিফুল হক (১৪ রানে)। পরে সোহানের সঙ্গে ৬২ রানের জুটি গড়েন সাইফ হাসান। দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৫ উইকেটে ২৬১ রান। ৬৭ রান নিয়ে সোহান ও ২৭ রানে অপরাজিত রয়েছেন সাইফ।

৩৩.৫ ওভারে ৭ মেডেনে ১৪৪ রান খরচায় সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন তাইজুল। দুটি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। পেসার শহিদুল ইসলাম ও নাঈম হাসানের শিকার একটি করে উইকেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj