টুকি-টাকি

শনিবার, ১৩ জুলাই ২০১৯

মনিবকে খেয়ে ফেলল ১৮ পোষা কুকুর

কাগজ ডেস্ক : অনেকদিন ধরেই সন্ধান পাওয়া যাচ্ছিল না টেক্সাসের বাসিন্দা ফ্রেডি ম্যাকের। এরপরই তার খোঁজ শুরু করে মার্কিন পুলিশ। নিজের বাসায় একাই থাকতেন ফ্রেডি। সঙ্গী বলতে ছিল তার ১৮টি পোষা কুকুর। তদন্ত করতে গিয়েই জানা গেল যে, তার ‘খুনিরা’ বাড়িতেই আছে। সবাই অবাক হয়েছেন যখন জানা গেল যে, পোষা কুকুরগুলোই খেয়ে ফেলেছে ফ্রেডিকে। টেক্সাসের ভেনাসের একটি গ্রামে থাকতেন ফ্রেডি। মে মাসে ফ্রেডির নিরুদ্দেশ হয়ে যাওয়ার খবর আসে পুলিশের কাছে। এক আত্মীয় এসে জানান, গত কয়েক সপ্তাহ ধরে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। এরপরই তদন্ত শুরু করে পুলিশ। কিছু আত্মীয়স্বজনও ফ্রেডির বাড়িতে ঢোকার চেষ্টা করেন। কিন্তু তার পোষা কুকুরগুলো এমন হিংস্র হয়ে উঠত যে, ভয়ে সেখানে ঢুকতে পারতেন না কেউ। অবশেষে ড্রোন উড়িয়ে প্রথমে তাদের গতিবিধি লক্ষ করা হয়। তারপর কোনো মতে তাদের নজর অন্যদিকে ঘুরিয়ে ফ্রেডির বাড়িতে প্রবেশ করে পুলিশ।

নায়াগ্রার ১৮৮ ফুট উঁচু থেকে পড়েও বেঁচে গেলেন

কাগজ ডেস্ক : নায়াগ্রা জলপ্রপাতে পানি তোড়ে ভেসে গিয়েও প্রাণে বেঁচে গেলেন এক ব্যক্তি। কানাডার পুলিশ বুধবার জানিয়েছে, গায়ে সামান্য আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। জলপ্রপাত থেকে ১৮৮ ফুট নিচে পড়ে গিয়ে নিচের নদীর ধারে পাথরে বসে থাকা অবস্থায় উদ্ধার করা হয় তাকে। নায়াগ্রা পার্ক পুলিশের কাছে মঙ্গলবার দুপুর ৪টার দিকে একটি ফোনকল আসে। তাদের জানানো হয় যে, সেখানে একটা দুর্ঘটনা ঘটেছে। নায়াগ্রা থেকে পড়ে গেছেন এক ব্যক্তি। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা দেখেন, জলপ্রপাতের মধ্যে পড়ে যাওয়া ওই ব্যক্তি তখন নদীর পাশের একটি পাথরের দেয়ালে ওঠার চেষ্টা করেছে এবং প্রবল জলের তোড়ে সে আবার ভেসে যাচ্ছে। পুলিশ জানিয়েছে, নিচে নদীর মধ্যে অনুসন্ধান চালিয়ে তারা দেখেন যে, একটি পাথরের ওপর বসে আছেন ওই ব্যক্তি। তেমন গুরুতর আঘাতও নেই তার শরীরে। ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েছিলেন।

১৩ বছরের কিশোর শতাধিক বইয়ের লেখক!

কাগজ ডেস্ক : গোটা বিশ্বের অনেক সাহিত্যিকের লেখালেখি শুরু কিশোর বয়সেই। কিন্তু ১৩ বছরের এক কিশোর ইতোমধ্যেই শতাধিক বই লিখেছেন এমন কথা শুনলে কৌত‚হল তৈরি হয়। মনে প্রশ্ন জাগে, ঘটনা কি সত্যি? প্রশ্ন উঠলেও ভারতের উত্তর প্রদেশের এক কিশোর ধর্ম আর আত্মজীবনীসহ ১৩৫টি বইয়ের লেখক এখন। ভারতীয় গণমাধ্যমের খবরে জানা গেছে, কিশোর ওই লেখকের নাম মৃগেন্দ্র রাজ। মাত্র ছয় বছর বয়সেই প্রথম বই লিখে সে। সেই থেকে শুরু। তার বয়স এখন ১৩। একে এক লিখে ফেলেছে ১৩৫টি বাই। যার মাধ্যমে বিশ্বরেকর্ডও করেছেন। সাহিত্য কিংবা লেখালেখির জগতে একটা বড় বিষয় হলো ছদ্মনাম। আমাদের অনেক পরিচিত সাহিত্যিকের ছদ্মনামে লেখার কথা জানি। সেসব লেখক-সাহিত্যিকের মতো মৃগেন্দ্র রাজও ছদ্মনামে লেখে। তার সেই ছদ্মনাম হলো অভিমন্যু।

হাসপাতাল থেকে হারিয়ে গেল রোগীর আঙুল

কাগজ ডেস্ক : দুর্ঘটনায় হাতের একটি আঙুল কাটা পড়ে কলকাতার হাওড়ার বাসিন্দা নীলোৎপল বিশ্বাসের। গুরুতর জখম অবস্থায় আঙুলটি নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। কিন্তু অস্ত্রোপচারের সময় সেই আঙুল খুঁজে পাননি চিকিৎসকরা। আঙুল হারিয়ে ফেলার দায়ে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন নীলোৎপল। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনাল ম্যাচে চলছিল। ঠিক এ সময় শিবপুরের বিএ কলেজের সামনে দুর্ঘটনায় জখম হন নীলোৎপল বিশ্বাস। এতে তার হাতের একটি আঙুল কেটে যায়। কাটা আঙুলটি নিয়ে দ্রুত তাকে একবালপুরের সিএমআরআই (দ্য কলকাতা মেডিকেল রিসার্চ ইনস্টিটিউট) হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। চিকিৎসকরা তাকে জরুরি চিকিৎসা দেন।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj