প্রথম দেখি ‘পোকামাকড়ের ঘর বসতি’ : অপর্ণা ঘোষ

শনিবার, ১৩ জুলাই ২০১৯


সিনেমা হলে প্রথম সিনেমা

আমরা যখন রাঙ্গামাটিতে ছিলাম তখন সেখানে ‘কাকলী’ সিনেমা হল নামক একটি হল ছিল। সেই সিনেমা হলে প্রথম বাবা-মার সঙ্গে সিনেমা দেখতে যাই। যতটুকু মনে পড়ে সিনেমাটি ছিল ‘পোকামাকড়ের ঘর বসতি’। শ্রদ্ধেয় আখতারুজ্জামানের এই সিনেমাটি এরপরও কয়েকবার টিভিতে দেখেছি। ববিতা আন্টি ছিলেন, আলমগীর স্যার ছিলেন।

প্রিয় অভিনেতা-অভিনেত্রী

প্রিয় অভিনেতা-অভিনেত্রী অনেকই আছেন যাদের অভিনয় খুব ভালো লাগে। একেক সিনেমায় একেক জনকে আমার ভালো লাগে। নির্দিষ্ট করে তাদের কথা বলা সম্ভব না। শুধু তাকেই ভালোলাগে এমন করে বলাটা খুব মুশকিল।

প্রিয় সিনেমা

ভালো লাগে এমন সিনেমার সংখ্যাও অনেক। এর মধ্যে ‘বেবিস ডে আউট’ অনেক পছন্দের একটা সিনেমা। এই সিনেমা আমি যতবারই দেখি ততবারই তাকে নতুন করে পাই। এ ছাড়া আরেকটি হলো অ্যানিমেশন মুভি আপ (২০০৯)।

‘নান্দিকার’ থিয়েটার গ্রুপ

আমি যখন চট্টগ্রামে নান্দিকারের সঙ্গে যুক্ত ছিলাম তখন থিয়েটারে সারা যাকের, শিমুল ইউসুফ তাদের কাজ দেখতাম। তাদের অভিনয় খুব ভালো লাগে। আমরা যারা নাটক সিনেমায় কাজ করি তাদের অনেক সময় এমন শখ থাকে না যে আমি যদি তার মতো অভিনয় করতে পারতাম! কিন্তু আমার ক্ষেত্রে এমনটা না যে একদম তার মতোই অভিনয় করতে হবে, এই রোলটাই আমার খুব ভালো লাগে! আমার একেক সিনেমাতে একেক জনের ক্যারেক্টার খুব ভালো লাগে। তখন মনে হয় ওই ক্যারেক্টারে যদি আমি থাকতাম তবে হয়তো অন্যভাবে আমার মতো ডেলিভারি দিতাম।

:: রাব্বানী রাব্বি

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj