ডেঙ্গুজ্বরে আক্রান্ত আমরণ অনশনে বসা ৩ শিক্ষক

শুক্রবার, ১২ জুলাই ২০১৯

কাগজ প্রতিবেদক : বাদপড়া চার হাজারের বেশি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের একদফা দাবিতে আমরণ অনশনে অংশ নেয়া তিন শিক্ষক ডেঙ্গুজ্বরে আক্রান্ত। তাদের প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে স্বজনরা স্থানীয়ভাবে চিকিৎসার জন্য তাদের নিজ নিজ জেলায় নিয়ে যান। আক্রান্তরা হলেন- বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহসভাপতি হারুন অর রশিদ, শেরপুর জেলা সভাপতি কিবরিয়া ও ময়মনসিংহের শিক্ষক ইব্রাহিম খলিল। গতকাল বৃহস্পতিবার আমরণ অনশন কর্মসূচির নবম দিনে ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেন আন্দোলনকারীদের নেতা সংগঠনের সভাপতি মামুনুর রশিদ খোকন।

আন্দোলনকারী শিক্ষকরা গত ১৬ জুন থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে জাতীয়করণের এক দফা দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করেন। দাবি আদায় না হওয়ায় গত ৩ জুলাই থেকে তারা একই স্থানে আমরণ অনশন শুরু করেন। গত ২৫ দিনে আন্দোলনকারীদের মধ্যে অসুস্থ হয়ে পড়েছেন ২০৩ জন। এর মধ্যে তিনজন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন। তবে এখন পর্যন্ত সরকার বা শিক্ষা বিভাগের পক্ষে কেউ শিক্ষকদের পাশে এসে দাঁড়াননি।

সংগঠনের সভাপতি মামুনুর রশিদ খোকন বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে। এ পর্যন্ত কারো কাছ থেকে কোনো ধরনের আশ্বাস আমরা পাইনি।

খোলা আকাশের নিচে, রোদে জলে বৃষ্টিতে ভিজে চরম মানবেতর জীবনযাপন করছেন শিক্ষকরা। আমরা একবার মাত্র মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চাই। তিনি যা বলবেন সেটাই আমরা মেনে নেব।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj