মহানগরের কর্মিসভায় কাদের : সন্ত্রাসী-দুর্নীতিবাজরা আ.লীগের সদস্য হতে পারবে না

শুক্রবার, ১২ জুলাই ২০১৯

কাগজ প্রতিবেদক : দলের সদস্য করার ক্ষেত্রে সতর্কতার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাকে তাকে আওয়ামী লীগের সদস্য পদ দেয়া যাবে না। চিহ্নিত সন্ত্রাসী, দুর্নীতিবাজ, স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির কেউ আমাদের সদস্য হতে পারবে না। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভালো।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কর্মিসভায় এসব কথা বলেন তিনি। দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগরের নেতা নুরুল আমিন রুহুল, কামাল আহমেদ চৌধুরী, ডা. দিলীপ রায় প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, জনগণের কাছে যারা গ্রহণযোগ্য নয়, ভালো মানুষ নয়, এসব মানুষের কোনো প্রয়োজন নেই। দলকে খারাপ লোক থেকে মুক্ত রাখতে হবে। দূষিত নয়, দলে বিশুদ্ধ রক্ত সঞ্চার করতে চাই। সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। দলীয় শৃঙ্খলা ফেরাতে ওয়ার্ডে ওয়ার্ডে কর্মী সমাবেশ করার নির্দেশ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শৃঙ্খলা ছাড়া দলের গতিশীলতা বাড়বে না, কর্মকাণ্ড বাধাগ্রস্ত হবে। কাজেই দলের শৃঙ্খলার ক্ষেত্রে খুবই মনোযোগী, সাবধান ও সতর্ক হতে হবে। বিএনপি নেতাদের উদ্দেশে কাদের বলেন, আওয়ামী লীগ নয়, আদালতের আদেশে খালেদা জিয়া দুর্নীতির মামলায় বন্দি হয়েছেন। বিএনপির যদি এতই সাহস আর সক্ষমতা থাকে তাহলে খালেদা জিয়ার জন্য আন্দোলন করে না কেন? হিম্মত থাকলে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে কারাগার থেকে বের করে নিজেদের সক্ষমতা দেখান।

জনগণের প্রতি সরকারের কোনো দায় নেই বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, আওয়ামী লীগই এদেশের জনগণের স্বার্থে কাজ করে। জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। জনস্বার্থকে বিবেচনায় রেখেই শেখ হাসিনার সমস্ত কর্মকাণ্ড।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj