বরগুনায় স্ত্রীর মামলায় কারাগারে স্বামীর মৃত্যু

শুক্রবার, ১২ জুলাই ২০১৯

বরগুনা প্রতিনিধি : জেলা পারিবারিক আদালতে স্ত্রীর দায়ের করা মামলায় জেলহাজতে থাকা অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে দিনমজুর স্বামী আ. রাজ্জাকের (২৩) মৃত্যু হয়েছে। গত বুধবার ভোর ৪টার দিকে বরগুনা জেলা কারাগারের ভেতরে হৃদরোগে আক্রান্ত হয়ে আ. রাজ্জাকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। মৃত আ. রাজ্জাক জেলার বামনা উপজেলার দক্ষিণ রামনা গ্রামের মো. তৈয়ুব আলীর ছেলে। বরগুনার জেল সুপার মো. আনোয়ার হোসেন বলেন, মঙ্গলবার রাত ২টার দিকে আ. রাজ্জাক অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। বুধবার ভোর ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বছরের ২২ ফেব্রুয়ারি চট্টগ্রামে একটি পোশাক কারখানায় চাকরিরত অবস্থায় আ. রাজ্জাকের সঙ্গে একই গ্রামের প্রতিবেশী মো. সুলতান হোসেনের মেয়ে হাওয়া বেগমের (১৯) বিয়ে হয়। বিয়ের ৬ মাস যেতে না যেতেই তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয়। একপর্যায়ে স্বামী আ. রাজ্জাক স্ত্রী হাওয়া বেগমকে চট্টগ্রামে রেখে গ্রামের বাড়িতে চলে আসেন। পরে স্ত্রী হাওয়া বেগম স্বামীর বাড়িতে চলে আসেন। কিন্তু তাদের পারিবারিক কলহ চরম পর্যায়ে পৌঁছলে স্ত্রী তার বাবার বাড়িতে আশ্রয় নেন।

সেখানে থাকা অবস্থায় স্বামীর বিরুদ্ধে স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম্য আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিচারক ওই ইউনিয়নের চেয়ারম্যান আ. খালেক জমাদ্দার স্বামীকে ৭৫ হাজার টাকা জরিমানা করেন। কিন্তু স্বামী আ. রাজ্জাক ওই রায় মেনে না নিয়ে স্ত্রীর সঙ্গে সব ধরনের যোগযোগ বন্ধ রাখেন।

গত বছরের ১৩ নভেম্বর স্ত্রী হাওয়া বেগম বরগুনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। ওই মামলায় আদালত স্বামীকে ৩ লাখ টাকা জরিমানা করে ওয়ারেন্ট জারি করেন। গত ১২ জুন তাকে গ্রেপ্তার করে বরগুনা আদালতে পাঠালে ৩ মাসের কারাদণ্ড দেন বিচারক। ২৮ দিন জেলহাজতে থাকা অবস্থায় বুধবার ভোরে তার মৃত্যু হয়।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj