বেশির ভাগ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

শুক্রবার, ১২ জুলাই ২০১৯

কাগজ প্রতিবেদক : পতনে শেষ হয়েছে গতকাল পুঁজিবাজারের লেনদেন। এ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৩১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে লেনদেনে অংশ নেয়া ৪৬ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গতকাল ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৪টির বা ৪৬ শতাংশের শেয়ার দর বেড়েছে এবং ৮টির বা ২৭ শতাংশের শেয়ার দর কমেছে এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৮টির বা ২৭ শতাংশ ব্যাংকের। গতকাল শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৯০ টাকা বেড়েছে উত্তরা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৮০ টাকা বেড়েছে ইস্টার্ন ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা বেড়েছে ব্র্যাক ব্যাংকের।

এ ছাড়া ব্যাংক এশিয়া ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ০.৫০ টাকা করে; প্রাইম ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ০.৪০ টাকা করে; যমুনা ব্যাংকের ০.৩০ টাকা; ঢাকা ব্যাংকের ০.২০ টাকা এবং আল আরাফাহ্ ইসলামী, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, সোস্যাল ইসলামী, সাউথইস্ট ও স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.১০ টাকা কমেছে রূপালী ব্যাংকের। এ ছাড়া ন্যাশনাল ও আইসিবি ইসলামিক ব্যাংকের ০.৩০ টাকা করে; ট্রাস্ট ও ডাচ্-বাংলা ব্যাংকের ০.২০ টাকা করে এবং সিটি, ইসলামী ও প্রিমিয়ার ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে। এ দিন লেনদেন শেষে শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৮টি ব্যাংকের। ব্যাংকগুলো হলো : এবি, এক্সিম, আইএফআইসি, মার্কেন্টাইল, এনসিসি, ওয়ান, পূবালী ও শাহজালাল ইসলামী ব্যাংক।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj