মাদারীপুরে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শুক্রবার, ১২ জুলাই ২০১৯

জাহাঙ্গীর আলম, মাদারীপুর থেকে : জেলার মস্তফাপুর বাসস্ট্যান্ডের মহাসড়কের তিন পাড়ে অবৈধভাবে গড়ে তোলা প্রায় তিন শতাধিক ছোট-বড় স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। গত বুধবার সকালে মস্তফাপুরে উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে প্রভাবশালীর দৌরাত্ম্যে মস্তফাপুরের বাসস্ট্যান্ডের রাস্তার পাশের জায়গা দখল হয়ে আছে। তাই তিন পাড়ে অবৈধভাবে গড়ে তোলা তিন শতাধিক ছোট-বড় স্থাপনা উচ্ছেদ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবেও বলে জানিয়েছেন তারা। এসব অবৈধ স্থাপনার জন্য জনজীবন বাধাগ্রস্ত হচ্ছিল। তাই জনদুর্ভোগ কমাতে কোনো প্রভাবেরই তোয়াক্কা করা হবে না। তা ছাড়া বিভিন্ন অংশে পর্যায়ক্রমে অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, কিছু প্রভাবশালী লোক দখলকৃত এ জায়গায় স্থাপনা করে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে। এসব অবৈধ স্থাপনার জন্য পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হয়ে যায়। সামান্য বৃষ্টিতেই মহাসড়কে পানি জমে থাকে। ফলে রাস্তা দিয়ে চলাচলকারী সাধারণ মানুষ ও যানবাহন ভোগান্তিতে পড়তেন। রাস্তার পাড়ের অবৈধ স্থাপনাগুলো ভেঙে ফেলায় সাধারণ মানুষ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj