পাকিস্তানকে হারাল বাংলাদেশ

শুক্রবার, ১২ জুলাই ২০১৯

খেলা প্রতিবেদক : ইংল্যান্ডে চলমান ইন্টার-পার্লামেন্টারি বিশ^কাপে শুভ সূচনা করেছেন বাংলাদেশের সংসদ সদস্যরা। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে গত বুধবার রাতে পাকিস্তানের সংসদ সদস্যদের নিয়ে গড়া দলকে ১২ রানে হারিয়েছেন বাংলাদেশের সাংসদরা। লন্ডনের কাছেই চিসউইক বার্লিংটন গার্ডেনে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশের সাংসদদের নিয়ে গড়া দল। জবাবে পাকিস্তানের ইনিংস থামে ১২৩ রানে। বাংলাদেশের হয়ে ১৫ রানের ইনিংস খেলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহা নাসের তন্ময়। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বর্তমানে সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় বল হাতে ১১ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় বাংলাদেশ ও পাকিস্তান ছাড়াও আরো ৬টি দেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- ভারত, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। দলগুলো খেলছে দুটি গ্রুপে বিভক্ত হয়ে। বাংলাদেশ তাদের পরের দুটি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন নাঈমুর রহমান দুর্জয়। এ ছাড়া বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দলের হয়ে খেলছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এ ছাড়া আরো আছেন নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি ও আনোয়ারুল আজীম আনার। বাংলাদেশের অবস্থান ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে ‘এ’ গ্রুপে আছে ভারত, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। প্রতি গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল পাবে সেমিফাইনালের টিকেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj