আগাম পিক্সেল ফোনের তথ্য প্রকাশ

রবিবার, ৭ জুলাই ২০১৯

বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগল তাদের পরবর্তী পিক্সেল স্মার্টফোনের ছবি আগাম প্রকাশ করে চমকে দিয়েছে। শক্তিশালী এ ডিভাইস আনুষ্ঠানিভাবে উন্মোচনের এখনো কয়েক মাস বাকি। বেশির ভাগ স্মার্টফোন ব্র্যান্ড নতুন ফোন উন্মোচন বিষয়ে কঠোর নীরবতা পালন করে। তবে গুগল তাদের আসন্ন পিক্সেল ৪ স্মার্টফোনের ছবি টুইটারে প্রকাশ করেছে। পিক্সেল ৩ সিরিজের পর এটাই প্রতিষ্ঠানটির সবচেয়ে শক্তিশালী ফ্ল্যাগশিপ ডিভাইস বলে মনে করা হচ্ছে। উন্মোচনের আগেই পিক্সেল ব্র্যান্ডের নতুন ফোনের তথ্য প্রকাশের কারণ নিয়ে আজকের আয়োজন-

গুগল সাধারণত প্রতি বছর অক্টোবরে তাদের পিক্সেল ব্র্যান্ডের নতুন স্মার্টফোন উন্মোচন করে আসছে। চলতি বছর এর ব্যতিক্রম দেখা যেতে পারে। বিশ্লেষকরা গুগলের সা¤প্রতিক কিছু কর্মকাণ্ড পর্যালোচনা করে এক-দেড় মাসের মধ্যে পিক্সেল ৪ স্মার্টফোন উন্মোচনের পূর্বাভাস দিয়েছেন।

বিশ্লেষকদের পূর্বাভাস অনুযায়ী, চলতি বছর অ্যাপলের নতুন আইফোনের ডিজাইনে গুরুত্বপূর্ণ কোনো পরিবর্তন দেখা যাবে না। অর্থাৎ আসন্ন আইফোন ১১ রেঞ্জের ডিভাইসগুলোর ডিজাইন গত বছর বাজারে আসা ডিভাইসগুলোর মতোই হবে। গুগল তাদের পিক্সেল ৪ স্মার্টফোনের ছবি আগাম প্রকাশ করে জানান দিল যে তারা ডিভাইসটিতে মৌলিক ডিজাইন আনছে, যা গ্রাহক টানতে ভূমিকা রাখবে। গুগল চায় পিক্সেল ব্র্যান্ডের ডিভাইসপ্রেমীরা নতুন কিছুর জন্য কিছু সময় অধীর আগ্রহে অপেক্ষা করুক। কারণ বৈশ্বিক ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট বাজার খারাপ সময় পার করছে। এক্ষেত্রে আসন্ন পিক্সেল ৪ স্মার্টফোন ঘিরে আগাম আগ্রহ সৃষ্টি করা গেলে তা বিক্রি বাড়াতে ভূমিকা রাখবে। বৈশ্বিক বাজারে পিক্সেল ব্র্যান্ডের নতুন ফোন নিয়ে কেমন প্রতিক্রিয়া সৃষ্টি হয়, তা নিরূপণে পিক্সেল ৪ স্মার্টফোনের আগাম ছবি প্রকাশ করা হয়েছে। এর ওপর ভিত্তি করে ডিভাইস উৎপাদন ও সরবরাহ করা সহজ হবে। পিক্সেল ব্র্যান্ডের নতুন ফোনের ক্যামেরা প্রযুক্তি নিয়ে গুঞ্জন সৃষ্টি করা। গুগল আগেই জানিয়েছিল, তারা পিক্সেল ব্র্যান্ডের নতুন হ্যান্ডসেটের ক্যামেরায় নতুনত্ব আনতে যাচ্ছে। ডিভাইসটিতে এক ধরনের নতুন ক্যামেরা মডিউল ব্যবহার করা হয়েছে, যা স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে বলে দাবি করা হয়েছে। গুগল প্রিমিয়াম ডিভাইস ক্রেতাদের জানাতে চায়, চলতি বছর আমরা যা কিছু চমক দিতে চাই, তার সবকিছু পিক্সেল ৩ ফোনে সমন্বয় করা হয়নি। অর্থাৎ পিক্সেল ৪ ফোনে প্রিমিয়াম ডিভাইস ক্রেতাদের জন্য বেশকিছু নতুন চমক থাকছে। টুইটারে ছবি প্রকাশের মাধ্যমে গুগল নিশ্চিত করেছে, পিক্সেল ৪ ফোন বাটনহীন নয়। নতুন পিক্সেল ফোনে বাটন থাকবে না বলে যে গুঞ্জন ছিল, তার ইতি টেনেছে গুগল। কিন্তু ডিভাইসটিতে বাটনের কাজ কী হবে তা জানানো হয়নি।

পিক্সেল ৩ স্মার্টফোন উন্মোচনের আগেই ডিভাইসটির সব তথ্য প্রকাশ পেয়েছিল। যে কারণে উন্মোচনের সময় আমন্ত্রিতদের খুব বেশি চমক দিতে পারেনি গুগল।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj