প্রযুক্তি সংবাদ

রবিবার, ৭ জুলাই ২০১৯

দেশে যাত্রা শুরু করল পারফি

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করল ই-কমার্স প্রতিষ্ঠান পারফি। স¤প্রতি রাজধানী ঢাকায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে পারফির পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির উদ্যোক্তা মাইকেল ওউ, জেনারেল ম্যানেজার জেই বিন, হেড অব বিজনেস ডেভেলপমেন্ট আসিভ চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং ক্রেতারা। পারফির উদ্যোক্তা মাইকেল বলেন, ‘পারফি তার গ্রাহকের প্রতিটি পয়সার মূল্য বোঝে। তাই গ্রাহক যেন তার অর্থের বিনিময়ে সবচেয়ে ভালো পণ্য পায় সে বিষয়টি নিশ্চিত করতে আমরা সবসময় কাজ করে যাচ্ছি।’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পারফির সহযোগী প্রতিষ্ঠান ই-কুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিপ্লব ঘোষ রাহুল। উদ্বোধন অনুষ্ঠানে ডেলিভারি পার্টনার ছিল ই-কুরিয়ার, পেমেন্ট পার্টনার এসএসএলকমার্জ, সেলস পার্টনার ডিজিটোন এবং মার্কেটিং পার্টনার হিসেবে ছিল এনগেজ থ্রি সিক্সটি লিমিটেড।

:: ডটনেট ডেস্ক

পণ্য এনে দিবে ডোরপিং ডটকম

বাংলাদেশের প্রধান আমদানিকারক দেশ চীন থেকে যে কোনো পণ্য দেশে এনে দিতে যাত্রা শুরু করল ড্রপশিপিং কোম্পানি ‘ডোরপিং ডটকম’। স¤প্রতি রাজধানীর উত্তরাতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম. হাফিজ উদ্দিন খান। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সেনা পরিষদের প্রেসিডেন্ট লে. কর্নেল আবদুন নূর খান (অব.), চীনের শীর্ষ মোবাইল সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান সেনজেন ডিপেং টেকনোলোজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াং গোছিওসহ আরো অনেকে।

উদ্বোধন অনুষ্ঠানে ডোরপিং ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম. সজল সরকার বলেন, স্বল্প পুঁজিতে যারা চীন থেকে যে কোনো ধরনের পণ্য নিয়ে এসে ব্যবসা করতে চান বা যারা নিয়মিত চীন থেকে পণ্য নিয়ে আসছেন তাদের তুলনামূলক অনেক কম খরচে এয়ার কার্গো বা জাহাজে দ্রুত পণ্য বাংলাদেশে এনে দেবে ডোরপিং। বাংলাদেশ থেকে চীনেও একই পদ্ধতিতে পণ্য পাঠানোর কাজ করছে প্রতিষ্ঠানটি।

:: ডটনেট ডেস্ক

গিগাবাইট গেমারস নাইট

ঢাকা ও চট্টগ্রামসহ বিভিন্ন জেলার গেমারদের উপস্থিতিতে স¤প্রতি রাজধানীর ধানমন্ডি এক রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় ‘গিগাবাইট গেমারস নাইট’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গিগাবাইটের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইনচার্জ এলান সু।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজির পরিচালক জাফর আহমেদ, গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান ও প্রোডাক্ট ম্যানেজার তানজিম চৌধুরী।

উপস্থিত গেমারস্দের মধ্যে বেস্ট গেমার ও টিমদের জন্য গিগাবাইটের পক্ষ থেকে ক্রেস্ট দেয়া হয় এবং তাদের বিনোদনের জন্য লাইভ মিউজিকের ব্যবস্থা করা হয়। উল্লেখ্য, ১৯৮৬ সালে যাত্রা শুরু করে গিগাবাইট। বর্তমানে গিগাবাইটে নতুন মডেলের প্রোডাক্ট সংযোজন হয়েছে। অনুষ্ঠানে গিগাবাইটের মনিটর, মাদারবোর্ড, পাওয়ার সাপ্লাই, এসএসডি, চেসিস হেডফোন, কিবোর্ড, মাউসও প্রদর্শিত হয়।

:: ডটনেট ডেস্ক

প্রিডেটর সিরিজের গেমিং ল্যাপটপ

এসার প্রিডেটর হেলিওস ৩০০ মডেলের নতুন ল্যাপটপ, প্রফেশনাল গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল ৮ম জেনারেশন কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম, জিটিএক্স ১০৫০ টি আই ৪জিবি গ্রাফিক্স কার্ড, ১২৮ জিবি এসএসডি, ১ টেরাবাইট হার্ডড্রাইভ এবং ব্যাকলিট কীবোর্ড। এই ল্যাপটপটি বাজারে নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। ল্যাপটপটিতে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজ্যুলেশন ১৯২০*১০৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯।

ওয়াইড এঙ্গেল এই ডিসপ্লেটির ভিউ অ্যাঙ্গেল ১৭০ ডিগ্রী। তাছাড়াও আল্ট্রা ¯িøম এই ডিসপ্লেটিতে মার্কারি ফ্রি পরিবেশবান্ধব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj