বিএনপি: গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না হলে আন্দোলন

বুধবার, ৩ জুলাই ২০১৯

কাগজ প্রতিবেদক : গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে জোরদার আন্দোলন গড়ে তুলবে।

গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন। মিছিলে অংশগ্রহণ করেন বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়।

গ্যাসের মূল্যবৃদ্ধির কারণে সরকারের তীব্র সমালোচনা করে রিজভী বলেন, জনগণের ওপর নির্মম শোষণ চালিয়ে সরকারের লোকদের অবৈধ অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টি করে দিতেই গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। রিজভী বলেন, বর্তমান অবৈধ সরকার জনগণের জীবন-জীবিকায় আঘাত হানার উদ্দেশ্যেই ভোক্তাপর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধি করেছে। আওয়ামী সরকার জনগণের সমর্থন প্রত্যাশী নয় বলেই তারা জনগণের ভালো-মন্দ বিচার করে না। জনগণকে শোষণই তাদের একমাত্র লক্ষ্য।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে চিকিৎসা না দিয়ে নিঃশেষ করে দেয়ার জন্য সরকার গভীর ষড়যন্ত্র করছে। জনগণ প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে উঠেছে। যে কোনো মুহূর্তে জনতার ঢেউ রাস্তায় উত্তাল হয়ে উঠবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj