প্রযুক্তি সংবাদ

রবিবার, ৩০ জুন ২০১৯

দেশে রেনো সিরিজের স্মার্টফোন

স¤প্রতি অনুষ্ঠিত রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে উন্মোচন করা হলো অপো রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং, গ্রামীণফোনের ডেপুটি ডিরেক্টর অ্যান্ড হেড অব ডিভাইস সর্দার শওকত আলী, অপো বাংলাদেশের ব্র্যান্ড হেড আইয়োনো এবং পিআর ম্যানেজার ইফতেখার সানি।

ঢাকার ক্রিকেটার্স কিচেন রেস্টুরেন্টে আয়োজিত রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বাংলাদেশে প্রথমবারের মতো অপোর সর্বশেষ ইনোভেশনগুলোর সমন্বয়ে তৈরি রেনো সিরিজের নতুন ফোন হাতে নিয়ে অভিজ্ঞতা করবার সুযোগ পান। এই অনুষ্ঠানেই বাংলাদেশের বাজারে বিক্রির জন্যে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুমের। ফোন দুটির মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৪৯ হাজার ৯৯০ এবং ৭৯ হাজার ৯৯০ টাকা।

অনুষ্ঠানে অপো বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং বলেন, ‘যাত্রার শুরু থেকেই ব্যবহারকারীদের চাহিদা পুরোপুরি ভাবে মেটাতে সক্ষম এমন ফোন উৎপাদনে গুরুত্ব দিয়ে আসছে অপো। এরই ধারাবাহিকতায় স¤প্রতি স্মার্টফোন ফটোগ্রাফি এবং অধিক গ্রাফিক্স সমৃদ্ধ গেমস ও মননশীল বিভিন্ন ভারি কাজের উপযোগী স্মার্টফোন তৈরিতে যুগান্তকারী পরিবর্তন এনেছে অপো। অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম ফোন দুটি অপোর সকল ইনোভেশনের সমন্বয়ে তৈরি। ফোন দুটির ডিজাইন ও কার্যক্ষমতার মুগ্ধ করবে ব্যবহারকারীদের।’

:: ডটনেট ডেস্ক

ভাইবারে ওয়ার্ল্ড কাপ ক্রিকেট বট

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ উন্মাদনার মাত্রা আরো বাড়াতে টাইগার ফ্যানদের জন্য ‘ওয়ার্ল্ড কাপ ক্রিকেট বট’ কন্টেস্ট ও স্টিকার প্যাক সুবিধা এনেছে গ্লোবাল ম্যাসেজিং প্ল্যাটফর্ম ভাইবার। ক্রিকেট ভক্তদের জন্য চলমান বিশ্বকাপের ম্যাচগুলোতে বিজয়ী দলের নাম অনুমান করে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ থাকছে এই কন্টেস্ট বা প্রতিযোগিতায়। ব্যবহারকারীরা লিডারবোর্ডে থাকা অংশগ্রহণকারী ক্রিকেট ভক্তদের সঙ্গে প্রতিযোগিতা করার পাশাপাশি সর্বোচ্চ সঠিক অনুমান করে র‌্যাংকিংয়ে শীর্ষে অবস্থান করা এবং ক্রিকেট ভক্তদের মাঝে ‘প্রাইম স্পটে’ থাকার সুযোগ পাবেন। ‘ওয়ার্ল্ড কাপ ক্রিকেট বট’-এ সাবস্ক্রাইব করে ভাইবার ব্যবহারকারীরা ১৪ জুলাই পর্যন্ত প্রতিদিন খেলার নোটিফিকেশন পাওয়া ছাড়াও তারা খেলা শেষ হওয়ার আগে বিজয়ী দলের নাম অনুমান করতে পারবেন।

প্রতিটি ম্যাচের বিজয়ী অনুমান করার ক্ষেত্রে ৪টি প্রশ্ন ও পয়েন্ট থাকবে আর সেগুলো হলো-১) টস বিজয়ী-১ পয়েন্ট, ২) ম্যাচ বিজয়ী-৩ পয়েন্ট, ৩) প্রথম ইনিংস স্কোর-১০ পয়েন্ট এবং ৪) দ্বিতীয় ইনিংস স্কোর-২০ পয়েন্ট। সঠিক বিজয়ী দল অনুমানকারী পাবেন এক মার্কিন ডলার সমমূল্যের ভাইবার আউট ক্রেডিট কিংবা বিনামূল্যে একটি পেড স্টিকার প্যাক। ভক্তদের মাঝে ক্রিকেট আনন্দ এবং প্রতিযোগিতার পুরস্কৃত হওয়ার সুযোগ বাড়াতে বিশ্বকাপ শেষে শীর্ষ তিনজন বিজয়ী নির্বাচন করবে ভাইবার। পুরস্কার হিসেবে প্রথম বিজয়ী জন্য থাকছে একটি আইফোন টেন, দ্বিতীয় বিজয়ীর জন্য একটি স্মার্ট টিভি এবং তৃতীয় বিজয়ীর জন্য একটি আইপ্যাড।

:; ডটনেট ডেস্ক

দেশে বাজারে নতুন র‌্যাম

বেশ কিছু নতুন অ্যাকসেসরিজ বাজারে ছাড়ল প্রযুক্তিপণ্যের দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। যার মধ্যে রয়েছে র‌্যাম এবং মাইক্রো এসডি কার্ড। রাজধানীর আগারগাঁওয়ের আইডিবিসহ সারাদেশের সব ওয়ালটন প্লাজা এবং পরিবেশক শোরুমে আকর্ষণীয় ডিজাইন ও উচ্চমানের এসব প্রযুক্তিপণ্য মিলছে সাশ্রয়ী দামে। ওয়ালটন কম্পিউটার প্রোডাক্টের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও ইঞ্জিনিয়ার লিয়াকত আলী জানান, প্রাথমিকভাবে ৩ মডেলের ডিডিআরফোর র‌্যাম বাজারে ছাড়া হয়েছে। প্রতিটি র‌্যামই ৪ গিগাবাইটের। এর মধ্যে ২ মডেলের র‌্যাম ডেক্সটপ কম্পিউটারের জন্য। দাম ২ হাজার ৩০০ এবং ২ হাজার ৪০০ টাকা। এগুলোর ডাটা ট্রান্সফার ব্র্যান্ডউইথ যথাক্রমে প্রতি সেকেন্ডে ১৯ হাজার ২০০ এবং ২১,৩০০ মেগাবাইট।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj