প্রতিদিন কুইজ প্রতিদিন পুরস্কার : কুইজের পুরস্কার বিতরণ

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯

বাংলাদেশে ক্রিকেট এখন জাতীয় আবেগ। টাইগারদের খেলা থাকলে দেশের মানুষ যেন সব ভুলে যায়, পরিণত হয় ক্রিকেট পাগলে। একসময় ফুটবল নিয়ে মাতামাতি ছিল, কিন্তু ক্রিকেট জ্বর অনেক আগেই তাকে হারিয়ে দিয়েছে। টাইগারদের একটি জয় রাজনৈতিক মতাদর্শকে পেছনে ফেলে জাতিকে উদ্বেলিত করে এক মন্ত্রে। হাজার মাইল দূর থেকে আসা একটি সুসংবাদ পুরো জাতিকে এক ¯্রােতে মিলিয়ে দেয়। ক্রিকেট আজ বাংলাদেশকে নিয়ে গেছে অন্য এক উচ্চতায়। বাংলাদেশের ক্রিকেটকে কেউ এখন আর করুণা করে না, সমীহ করে। কারণ ওয়ানডে ক্রিকেটে টাইগাররা পরাশক্তিদের অনায়াসে হারানোর কৌশল রপ্ত করেছে।

দারুণ জমে উঠেছে বিশ^কাপ ক্রিকেট। শেষ চারে জায়গা করে নেবে কারা তা নিয়ে দেশে চলছে চুলচেরা বিশ্লেষণ। ফুটবল হোক কিংবা ক্রিকেট সব কিছুর সঙ্গে রয়েছে ‘ভোরের কাগজ’। এবার আইসিসি বিশ^কাপ ক্রিকেট উপলক্ষে ভোরের কাগজের আয়োজনে ও আইসো টেক গ্রুপের সহযোগিতায় ‘প্রতিদিন কুইজ প্রতিদিন পুরস্কার’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণের উদ্বোধন করা হয়েছে। ২২ জুন শনিবার বিকেলে ভোরের কাগজের বোর্ডরুমে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। ওইদিন প্রতিদিন কুইজ প্রতিদিন পুরস্কার প্রতিযোগিতায় বিজয়ী ওমর ফারুক, দাউদুল ইসলাম ও মোস্তফা কামালের হাতে পুরস্কার তুলে দেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আইসো টেক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. মঈনুল আলম ও আইসো টেক গ্রুপের মিডিয়া অ্যাডভাইজার ফিরোজ চৌধুরী, ভোরের কাগজের বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন ও জ্যেষ্ঠ সহসম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী। ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, বিশ^কাপ ক্রিকেট নিয়ে চারদিকে বেশ উত্তেজনা বিরাজ করছে। শ্রীলঙ্কা ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে। তিনি আরো বলেন, সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বাড়াতে আমাদের প্রতিদিন কুইজ প্রতিদিন পুরস্কারের আয়োজন। প্রতিদিন পুরস্কার প্রদান শেষে একাধিকবারের বিজয়ীদের নিয়ে গ্র্যান্ড পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে। আইসো টেক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. মঈনুল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ক্রীড়াপ্রেমী। তিনি ওয়ান্ডারার্স ক্লাবের হয়ে ফুটবল খেলেছেন। দেশে ক্রীড়া উন্নয়নে তার অবদান ছিল অনস্বীকার্য। তার জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ক্রীড়াবান্ধব। তার নেতৃত্বে দেশে খেলাধুলার ব্যাপক উন্নয়ন ঘটেছে। তিনি আরো বলেন, ভোরের কাগজের এ আয়োজনের সঙ্গে থাকতে পেরে আমরা গর্বিত। আমরা ক্রিকেটকে ভালোবাসি। করপোরেট ক্রিকেট লিগে আমাদের প্রতিষ্ঠান নিয়মিত অংশগ্রহণ করে। এবার বিশ^কাপে বাংলাদেশ ভালো খেলছে। ভবিষ্যতে টাইগাররা আরো ভালো করবে।

আইসো টেক গ্রুপের মিডিয়া অ্যাডভাইজার ফিরোজ চৌধুরী বলেন, ভোরের কাগজের প্রতিদিন কুইজ প্রতিদিন পুরস্কার আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা ভাগ্যবান, ভোরের কাগজও ভাগ্যবান। ভবিষ্যতেও আমরা এমন আয়োজনের অংশীদার হতে চাই। উল্লেখ্য, এসএমএসের মাধ্যমে প্রতিদিন সর্বোচ্চ ৩ জন সঠিক উত্তরদাতা একটি করে স্মার্টফোন পুরস্কার পাচ্ছেন।

:: খেলা প্রতিবেদক

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj