ইমামকে স্লেজিং

শনিবার, ১৫ জুন ২০১৯

খেলা ডেস্ক : ক্রিকেটে বাউন্ডারি লাইনে ফিল্ডিংয়ের সময় প্রায়ই দর্শকদের নোংরা কথা শুনতে হয় অনেক খেলোয়াড়কে। কদিন আগে লন্ডনের কেনিংটন ওভালে অজিদের বিপক্ষে মাঠে নামে ভারত। এ ম্যাচে স্টিভ স্মিথকে ভারতের সমর্থকরা গ্যালারি থেকে অনবরত দুয়ো দিয়েছিল। তবে এবার পাকিস্তানের ক্রিকেটার ইমামকে ¯েøজিং করেছে তারই স্বদেশী সমর্থকরা।

ইমাম উল হক পাকিস্তানের সাবেক লিজেন্ডারি খেলোয়াড় ইনজামাম উল হকের ভাতিজা। তাই ক্যারিয়ারের শুরু থেকেই বেশ সমালোচনার শিকার হতে হয়েছে তাকে। দলে জায়গা পেয়ে পারফরমেন্স করলেও পান থেকে চুন খসলেই ইমামকে অপমান করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। পাকিস্তানিরা তাকে ‘পারচি’ বলে থাকে।

যার মানে হচ্ছে কোনো বিশেষ ব্যক্তির সহায়তায় সামনে এগিয়ে যাওয়া। একাধিকবার তাকে এই নামে ¯েøজিং করেছে ভক্তরা গ্যালারি থেকেও। এমনকি ইংল্যান্ডে নিরাপত্তা কর্মীদের সামনেই তাকে অপমান করা হয়েছে। সম্প্রতি টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমনই দেখা যায়।

পাকিস্তান নিজেদের তৃতীয় ম্যাচে টনটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের আশা জাগিয়েও হেরে যায়। ম্যাচটিতে ইমাম উল হক ফিফটি করলেও বল মোকাবেলা করেছেন বেশি। ৫৩ রান করতে বল খেলেছেন ৭৫টি। তাই ম্যাচ হারের ফলে কাঠগড়ায় তোলা হয় তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমেই নয় খোদ স্টেডিয়ামেও তাকে দোষ দেয় ভক্তরা। খেলা শেষে হোটেলে ফিরে যাওয়ার জন্য বাসে উঠার সময় তাকে উদ্দেশ করে করা হয় নোংরা ¯েøজিং। তার উদ্দেশে বলা হয়, পারচি, পারচি। তুই বেরিয়ে আয় বাস থেকে জলদি। একে বের করে আনো বাস থেকে কেউ। তবে ইমাম এই হুমকি শোনার পরও কিছু না বলেই বাসে উঠে যান। এই ধরনের নোংরা ¯েøজিং যে কোনো খেলোয়াড়ের জন্যই মেনে নেয়া কষ্টকর।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj