পুরাতন কারাগারের পুকুর থেকে তরুণীর লাশ উদ্ধার

বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

কাগজ প্রতিবেদক : পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারের পুকুর থেকে আজমীরী বেগম (২৬) নামে এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে পুরাতন কারাগারের ভেতরে মসজিদের পেছনের পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশের দাবি ওই তরুণী মানসিক রোগী ছিলেন।

স্বজনদের বরাত দিয়ে চকবাজার থানার ওসি শামীমুর রশীদ তালুকদার ভোরের কাগজকে বলেন, অবিবাহিত ওই তরুণী গত ৫-৬ বছর ধরে মানসিক রোগে ভুগছিলেন। তার চিকিৎসা চলছিল। গত মঙ্গলবারও তাকে মনোচিকিৎসকের কাছে নিয়ে গিয়েছিলেন তার বাবা বাহার উদ্দিন।

স্বজনরা পুলিশকে জানিয়েছে, আজমীরী মাঝে মধ্যে বাসা থেকে বের হয়ে যেতেন, পরে ফিরে আসতেন। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে আবুল হাসনাত রোডের বাসা থেকে বেরিয়ে যান আজমীরী। আজমীরী ছাদে আছে ভেবে তার পরিবারের লোকজন আর খোঁজ নেয়নি। পরে অনেক রাত হওয়াতে পরিবার লোকজন তাকে খোঁজা শুরু করে। তার কাছে মোবাইল ফোন ছিল। কিন্তু কল দিয়েও তাকে পায়নি। রাত ১২টার দিকে কারাগার কর্তৃপক্ষের ফোন পেয়ে পুলিশ ওই পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে। পরে আজমীরীর বাবা বাহার উদ্দিন থানায় গিয়ে মেয়ের মরদেহ শনাক্ত করেন।

তিনি আরো বলেন, জেলখানার পুকুর হলেও দক্ষিণ পাশের অংশ দিয়ে মানুষ যাতায়াত করে। পুকুরের ওই দিকেই আজমীরীর লাশ পাওয়া গেছে। তিনি সাঁতার জানতেন না। তার শরীরে জখমের কোনো চিহ্ন দেখা যায়নি। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে তার মৃত্যুর অন্য কারণ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj