বিটিসিএল : সাবেক এমডিসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম খবিরুজ্জামানসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ভুয়া ব্যাংক গ্যারান্টি দাখিল ও বিপুল অঙ্কের রাজস্ব ফাঁকি দিয়ে অর্থ আত্মসাতের মামলায় তাদের বিরুদ্ধে গতকাল অভিযোগপত্র আদালতে দেয়া হয়েছে।

জনতা ব্যাংকের ১২ লাখ ৬০ হাজার মার্কিন ডলারের ভুয়া ব্যাংক গ্যারান্টি দাখিল ও প্রায় ৪৫ কোটি টাকার রাজস্ব ফাঁকির অভিযোগ তাদের বিরুদ্ধে আনা হয়।

দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, গতকাল বুধবার ঢাকার আদালতে এই চার্জশিট দাখিল করা হয়। এ বিষয়ে রাজধানীর রমনা মডেল থানায় মামলা হয় ২০১২ সালের ৫ নভেম্বর। মামলার তদন্ত কর্মকর্তা হলেন- দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- বিটিসিএলের সাবেক পরিচালক (আন্তর্জাতিক) মাহফুজার রহমান ও মাহবুবুর রহমান, বিটিসিএলের সাবেক বিভাগীয় প্রকৌশলী মো. আব্দুল হালিম ও এ কে এম আসাদুজ্জামান, বিটিসিএলের সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আবু সাইদ খাঁন, বিটিসিএলের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) মো. ইলিয়াস কামাল, মেসার্স আই পাওয়ার কমিউনিকেশনসের পরিচালক মো. মাকসুদুল লতিফ ও রাজটেক লিমিটেডের পরিচালক ও আই পাওয়ার কমিউনিকেশনসের স্থানীয় প্রতিনিধি মো. হাসিবুল বাসার।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj