সিটি করপোরেশন : সিলেটে চালু হচ্ছে স্কুলবাস সার্ভিস

বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

সিলেট ব্যুরো : সিলেট নগরী এলাকার স্কুলের ছাত্রছাত্রীদের আনা-নেয়ার জন্য স্কুলবাস চালু করার উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। প্রাথমিকভাবে সিলেট সিটি করপোরেশন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবহনের জন্য তিনটি বাস চালু করা হচ্ছে।

যানজট কমিয়ে ও স্কুল শিক্ষার্থীর দুর্ভোগ লাঘবে নগরীতে স্কুল বাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। স্কুল শুরুর আগে ও ছুটির পর শিক্ষার্থীদের আনা-নেয়া করবে সিসিকের বাস। প্রাথমিক অবস্থায় ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে। প্রাথমিক উদ্যোগে সফলতা এলে নগরীর অন্য স্কুলগুলোতেও এই সার্ভিস চালু করা হবে বলে জানায় নগর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরের স্কুলগামী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে সিটি করপোরেশন থেকে স্কুলবাস সার্ভিস চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে সিটি করপোরেশেন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বাস সার্ভিস চালু হচ্ছে। পরবর্তীতে চাহিদা অনুযায়ী আরো কয়েকটি বাস চালুর পরিকল্পনা আছে। এ ব্যাপারে ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সপ্তাহখানেকের ভেতরে এই স্কুলবাস চালু করা হবে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj