বেজার সঙ্গে এনার্জিপ্যাক পাওয়ারের চুক্তি : কন্টেইনার-স্টিল প্ল্যান্ট হবে মুজিব শিল্পনগরে

বুধবার, ১২ জুন ২০১৯

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ৩০ একর জমিতে স্টিল প্ল্যান্ট এবং কন্টেইনার প্ল্যান্ট স্থাপন করা হবে। সেই লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে জমির ইজারা চুক্তি স্বাক্ষর করেছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড।

গতকাল মঙ্গলবার বেজা কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম বলেন, আমরা এই জায়গায় প্রায় ৯৮ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে এ প্লান্ট দুটি করব।

এই কন্টেইনার প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে আমরা এশিয়ার শীর্ষ দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতার বাজারে অন্তর্ভুক্ত হতে পারব বলে আশা করছি। এ সময় বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, ছোট থেকে বড় এবং দেশি-বিদেশি বিভিন্ন বিনিয়োগকারীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর।

বেজা কথা নয়, কাজে বিশ^াসী। আর তারই ফল এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। এ চুক্তি স্বাক্ষরের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ উদ্যোগ কর্মযজ্ঞের সূচনামাত্র এবং একটি পরিকল্পিত অর্থনৈতিক অঞ্চল তৈরির মাধ্যমে তার সফল পরিসমাপ্তি ঘটবে। তিনি এনার্জিপ্যাক লিমিটেডকে এ কর্মকাণ্ডের অংশীদার হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

চুক্তি স্বাক্ষর শেষে এনার্জিপ্যাক লিমিটেডের প্রকল্পের একটি সারসংক্ষেপ তুলে ধরা হয়।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj