ইমারত আইন লঙ্ঘন : চট্টগ্রামে দুই ভবন মালিক কারাগারে

বুধবার, ১২ জুন ২০১৯

চট্টগ্রাম অফিস : ইমারত নির্মাণ আইনের মামলায় দুই ভবন মালিককে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত। গতকাল মঙ্গলবার বিচারক সাইফুল আলম চৌধুরীর আদালতে ওই দুই ভবন মালিক আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, আসামিরা হলেন- কল্পলোক আবাসিকের বি-১১৩ নম্বর প্লটের বাসিন্দা মো. হোসেনের ছেলে নুর হোসেন ও বি-২৯ নম্বর প্লটের ওবায়দুর রহমানের ছেলে জামাল উদ্দিন। গত ২৯ মে ওই দুই ভবন মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

তারা কল্পলোক আবাসিকে ছয় তলার দুটি ভবন নির্মাণের জন্য নির্মাণ অনুমোদন নেন। কিন্তু নকশা বহির্ভূত স্থাপনা নির্মাণ করেন। তাই সিডিএ অথোরাইজড বিভাগ এসব ভবন মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে।

সিডিএ অথোরাইজড বিভাগ সূত্রে জানা যায়, ইমারত নির্মাণ আইনের মামলায় দুই ভবন মালিক জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে আবছার উদ্দিন ও মো. হারুন নামে দুই ভবন মালিককে কারাগারে পাঠান সিডিএর বিশেষ আদালত। ইমারত আইন লঙ্ঘন করে ভবন নির্মাণের দায়ে ওই দুই মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে অথোরাইজড বিভাগ।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj