ব্যর্থতা স্বীকার করলেন কুতিনহো

বুধবার, ১২ জুন ২০১৯

খেলা ডেস্ক : স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে গত মৌসুমটা খুব একটা ভালো কাটেনি ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহোর। বিষয়টি এবার স্বীকার করলেন কুতিনহো নিজেও।

জাতীয় দলের জার্সিতে কোপা আমেরিকায় অংশ নিতে এখন ব্রাজিলে অবস্থান করছেন তিনি। গতকাল এক সংবাদ সম্মেলনে ২০১৬ সালে ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে ইংলিশ ক্লাব লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দেয়া এই মিডফিল্ডার বলেন, ক্লাব ফুটবলের এবারের মৌসুমটা খুব একটা ভালো কাটেনি আমার। নিজের কাছে যে প্রত্যাশা ছিল সেটা পূরণ হয়নি। এমনকি পূরণ করতে পারিনি সমর্থকদের প্রত্যাশাও। তবে পরবর্তী মৌসুমে ভালো খেলার ব্যাপারে আশাবাদী তিনি। এ বিষয়ে ২৬ বছর বয়সী এই মিডফিল্ডারের অভিমত, আমাকে আরো পরিশ্রম করতে হবে। যেটা আমি অতীতে করেছি এবং ভবিষ্যতেও করব।

এদিকে ইনজুরির কারণে নেইমার ছিটকে যাওয়ায় এবারের কোপা আমেরিকায় কুতিনহোর কাছে প্রত্যাশাটা অনেক বেশি ব্রাজিলিয়ানদের। অভিজ্ঞ ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা নিজেই জানিয়েছেন এ কথা। তার মতে, বার্সেলোনায় কুতিনহোর কঠিন একটা বছর কেটেছে। সে ব্রাজিল জাতীয় দলের অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। নেইমার নেই বলে এবার তাকে আক্রমণভাগে বাড়তি দায়িত্ব সামলাতে হবে।

কোপা আমেরিকাকে সামনে রেখে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ব্রাজিল। এর প্রথমটিতে কাতারকে ২-০ গোলে হারায় সেলেসাওরা। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে ৭-০ গোলের জয় পায় তিতের শিষ্যরা। ম্যাচ দুটিতে কুতিনহার পারফরমেন্স বেশ ভালো ছিল বলেই মনে করেন সিলভা। তার মতে, প্রস্তুতি ম্যাচে কুতিনহোর পারফরমেন্স দারুণ ছিল। সে নিজে গোল করেছে, পাশাপাশি সতীর্থদের গোলে অ্যাসিস্টও করেছে। এটাই একজন ভালো খেলোয়াড়ের বৈশিষ্ট্য।

আগামী শনিবার কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj