৬৫ দিনের নিষেধাজ্ঞা : মাছ বিক্রেতা-বোট মালিকদের সড়ক অবরোধ

বুধবার, ১২ জুন ২০১৯

চট্টগ্রাম অফিস : টানা ৬৫ দিন সাগরে মাছ ধরতে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম নগরীর প্রবেশমুখে সড়ক অবরোধ করে মাছ বিক্রেতা ও বোট মালিকরা। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শাহ আমানত সেতুর মুখে এই অবরোধে অংশ নেয় প্রায় ১০০ মাছ ব্যবসায়ী ও বোট মালিক। সোনালি যান্ত্রিক মৎস্যজীবী সমিতি ও সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতির ব্যানারে যৌথভাবে এ কর্মসূচি পালিত হয়। এ সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। সেতুর ওপর সৃষ্টি হয় গাড়ির দীর্ঘ সারি। পরে বাকলিয়া থানা পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করে নিলেও ঘণ্টাখানেক সড়কে জ্যাম ছিল।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন সাংবাদিকদের বলেন, অবরোধের কারণে যানবাহন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। পরে আমরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে অবরোধ প্রত্যাহার করিয়েছি। আন্দোলনকারীরা জানায়, ৬৫ দিন মাছ না ধরলে আমরা কীভাবে বাঁচব? আমাদের তো অন্য কোনো উপার্জনের পথ নেই। তাই বাধ্য হয়েই রাস্তায় নামতে হচ্ছে।

প্রসঙ্গত, গত রবিবার একই দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে সীতাকুন্ডের ৩৮টি জেলে পল্লীর মৎস্যজীবীরা। এ সময় তারা প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj