উপজেলা পরিষদ নির্বাচন : মাদারীপুরে বিপক্ষে কাজ করায় বহিষ্কার ২২ আ.লীগ নেতা

বুধবার, ১২ জুন ২০১৯

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) কাজল কৃঞ্চ দের বিপক্ষে এবং স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের ২২ নেতাকে সাময়িক বহিষ্কার ও শোকজ করেছে জেলা আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার দুপুরে শহরের পুরান বাজার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা।

সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ১৮ জুন মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। অপরদিকে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের ছোট ভাই এডভোকেট ওবাইদুর রহমান খান কালু বিদ্রোহী প্রার্থী হন। এই বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের কিছু নেতাকর্মী। পরে তাদের কারণ দর্শানোর জন্য বলা হলেও কোনো জবাব দেননি তারা। গত সোমবার কার্যনির্বাহী কমিটি দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আবুল বাশারসহ ৬ জন ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিমসহ ১৬ জনকে বহিষ্কার করে কেন্দ্রে সুপারিশ পাঠায়।

এরা হলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আবুল বাশার, শ্রমবিষয়ক সম্পাদক খন্দকার খায়রুল হাসান নিটুল, ধর্মবিষয়ক সম্পাদক ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, কার্যনির্বাহী সদস্য আব্দুর রব খান, নির্বাহী সদস্য চৌধুরী নুরুল আলম বাবু চৌধুরী, সদস্য ও রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. মোতালেব মিয়া।

সদর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতারা হলেন- সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আ. কুদ্দুস মল্লিক, মজিবর রহমান খান, সোহরাব খান, সিরাজুল ইসলাম আবুল, মো. ফারুক খান, আবদুর রশিদ গৌড়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদ উজ্জামান, নজরুল ইসলাম মুন্সী, সাংস্কৃতিক সম্পাদক আলী ইসলাম তালুকদার, সদস্য মো. রেজাউল আলম বাচ্চু খান, মোহাম্মাদ আলী মুন্সী, মনি হোসেন হাওলাদার, দেলোয়ার খান, জাহাঙ্গীর জমাদার, মাহবুব হাওলাদার, মজিবর রহমান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট সুর্জিত চ্যাটার্জি বাপ্পী, মুক্তিযোদ্ধা সিরাজ ফরাজী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj