লিটন-রুবেল খেলবেন তো?

মঙ্গলবার, ১১ জুন ২০১৯

খেলা প্রতিবেদক : দ্বাদশ বিশ^কাপে নিজেদের চতুর্থ ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচটি টাইগারদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কেননা শেষ চারে যাওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে লঙ্কানদের হারানোর কোনো বিকল্প নেই বাংলাদেশ দলের সামনে। এই ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে পেসার রুবেল হোসেন ও ওপেনার লিটন দাসের।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে একজন এক্সপ্রেস বোলারের অভাব বেশ ভুগিয়েছে মাশরাফি বিন মুর্তজার দলকে। সেই শূন্যতা পূরণে আজ রুবেল হোসেনকে একাদশে রাখতে পারে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সন্দেহাতীতভাবেই রুবেল বাংলাদেশ দলের সবচেয়ে দ্রুতগতির বোলার। এ ছাড়া বিশ^কাপ খেলার অভিজ্ঞতাও রয়েছে এই পেসারের। রুবেলের সবচেয়ে বড় গুণ নিয়মিত ১৪০ কিলোমিটার বেগে বল করতে পারার সামর্থ্য। এ ছাড়া তার ইয়র্কারগুলো বেশ কার্যকর। সব মিলিয়ে ইংল্যান্ডের পেসবান্ধব উইকেটে লাইন-লেন্থ ঠিক রেখে বল করতে পারলে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তিনি।

অন্যদিকে ফর্মে থাকা সত্ত্বেও সৌম্য সরকারকে জায়গা করে দিতে বিশ^কাপে প্রথম তিন ম্যাচে জায়গা পাননি বাংলাদেশ ক্রিকেটের নতুন সেনসেশন লিটন দাস। আজ তাকেও দেখা যেতে পারে একাদশে। অবশ্য ওপেনার হিসেবে নয়; বরং সুযোগ পেয়েও প্রথম ৩ ম্যাচে আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হওয়া মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনের পরিবর্তে একাদশে ঢুকতে পারেন তিনি। সেক্ষেত্রে এটিই হবে বিশ^কাপে লিটনের ক্যারিয়ারের প্রথম ম্যাচ।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj