হুয়াওয়ের আইপি ক্লাব কার্নিভ্যাল

রবিবার, ৯ জুন ২০১৯

আইপি ইন্ডাস্ট্রির আধুনিকায়ন ও ডিজিটাল রূপান্তর ত্বরান্বিত করতে প্রথমবারের মতো দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোকে নিয়ে আইপি ক্লাব কার্নিভ্যালের আয়োজন করে বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে।

স¤প্রতি থাইল্যান্ডের ব্যাংককে এই কার্নিভ্যাল শেষ হয়। দু’দিনব্যাপী এই আয়োজনের থিম নির্ধারণ করা হয়েছে ‘রিথিংক আইপি, বিল্ডিং দ্য ইঞ্জিন ফর ডিজিটাল ট্রান্সফরমেশন’।

এই আয়োজনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ৪০০ জন আইপি ক্লাব সদস্য, শিল্প ও অ্যাকাডেমিক বিশেষজ্ঞ এবং আইপি পেশাজীবীরা অংশ নেয়। বিশেষ করে থাইল্যান্ড, হংকং, ভারত, কম্বোডিয়া, বাংলাদেশ ও ভিয়েতনাম থেকে এসব বিশেষজ্ঞ ও পেশাজীবীরা অংশ নেয়। কার্নিভ্যালে অংশগ্রহণকারী প্রযুক্তিবিদরা বোঝানোর চেষ্টা করেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার শিল্পখাতের আধুনিকায়ন ও ডিজিটাল রূপান্তর ত্বরান্বিত করতে উদ্ভাবনী আইপি প্রযুক্তিগুলো কীভাবে ব্যবহার করা হয়। কার্নিভ্যালে হুয়াওয়ের মুখপাত্র দক্ষিণ-পূর্ব এশিয়ায় প্রথমবারে মতো আইপি ক্লাবের সদস্য হওয়ার সুবিধাগুলো তুলে ধরেন। পেশাগত, উš§ুক্ত, বিশ্বস্ত এবং সম্মানজনক আইপি প্রযুক্তিনির্ভর যোগযোগ প্ল্যাটফর্ম তৈরি করতে আয়োজনকে তিনি একটি অন্যতম মাইলস্টোন হিসেবে উল্লেখ করেন।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj